বিনোদন ডেস্ক : আগামী ৭ নভেম্বর মুক্তি পাচ্ছে জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক সাধের ময়না’। মুক্তির সময় যত ঘনিয়ে আসছে ততই আগ্রহ বাড়ছে ছবিটি নিয়ে। ইতিমধ্যে ছবিটির মিডিয়া পার্টনার হয়েছে চ্যানেল আই, স্ক্রিনিং পার্টনার যমুনা ব্লকব্লাস্টার মাল্টিপ্লেক্স এবং অনলাইন পার্টনার বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম। শুধু তাই নয়, ছবিটি নিয়ে বুকিং এজেন্টদের মধ্যেও বেশ তোড়জোড় শুরু হয়ে গেছে। ছবিটির প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া জানায়, ইতিমধ্যে ৫০টি সিনেমা হলে ছবিটি প্রদর্শনের জন্য চূড়ান্ত কথাবার্তা হয়েছে। আরও কিছু সিনেমা হলের মালিকের সঙ্গে কথা চলছে। সব মিলিয়ে প্রায় ১০০টি সিনেমা হলে একযোগে প্রদর্শিত হবে অনেক সাধের ময়না ছবিটি।

এদিকে ইউটিউব এবং ফেসবুকেও বেশ আলোড়ন তুলেছে ‘অনেক সাধের ময়না’। ইউটিউবে প্রথম টিজার প্রকাশ হওয়ার পর সম্প্রতি দ্বিতীয় টিজারটিও হইচই ফেলে দেয় সবার মধ্যে। দর্শকের পাশাপাশি চলচ্চিত্র সমালোচকরাও ছবিটির নির্মাণশৈলী, গান, লোকেশন এবং অভিনয়ের প্রশংসা করেছেন। ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন এ সময়ের সবচেয়ে আলোচিত নায়িকা মাহিয়া মাহি। তিনি বলেন, ‘প্রতিটি ছবিই আমার জন্য নতুন অভিজ্ঞতা। তবে অনেক সাধের ময়না আমার জন্য অন্যরকম একটা চ্যালেঞ্জ বলা চলে। এখানে আমি অভিনয় করেছি কবরী ম্যাডাম যে চরিত্রে অভিনয় করেছিলেন সেই চরিত্রে। আমি প্রতিনিয়ত চেষ্টা করেছি আমার অভিনয়ে যেন বিন্দুমাত্র অপূর্ণতা না থাকে। আমার বিশ্বাস, আমার প্রচেষ্টা বৃথা যাবে না।’
প্রসঙ্গত, কাজী জহিরের কালজয়ী সিনেমা ‘ময়নামতি’র ছায়া অবলম্বনে ‘অনেক সাধের ময়না’ নির্মিত হয়েছে। এখানে মাহির সঙ্গে অভিনয় করেছে বাপ্পি ও আনিসুর রহমান মিলন। ছবির সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা ও শফিক তুহিন।
(ওএস/এইচআর/অক্টোবর ১৮, ২০১৪)