গোপালগঞ্জ প্রতিনিধি : প্রযুক্তি নির্ভর জীবন যাত্রায় জনসম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে  গোপালগঞ্জে দু’দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। আজ বুধবার বেলা ১১ টায় গোপালগঞ্জ পৌরপার্কে বেলুন উড়িয়ে  এই  মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেব প্রসাদ পাল পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, একেএম হেদায়েতুল ইসলাম, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আল মামুন বিন সালেহ।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, ডিজিটাল বাংলাদেশের টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে ২০৩০ সালের মধ্যে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার উদ্যোগ গ্রহণ করেছে। প্রযুক্তি দক্ষতা বৃদ্ধি, উদ্ভাবন এবং প্রযুক্তির সাথে মানুষের মেলবন্ধন তৈরিতে কাজ করছে সরকার।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পৌরপার্কে এসে শেষ হয়।

উদ্ভাবন, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা, দক্ষতা, উন্নয়ন ও কর্মসংস্থান-এ চারটি বিষয়ভিত্তিক প্যাভিলিয়নের মাধ্যমে ৩১ টি স্টলে মেলা প্রদর্শিত হচ্ছে।

(টিকেবি/এসপি/ডিসেম্বর ২৮, ২০২২)