আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জেলার উজিরপুর উপজেলার ধামুরা গ্রামে চাঁদার দাবিতে প্রকাশ্য দিবালোকে মিশুক চালককে পিটিয়ে হত্যার ঘটনার আটদিনেও খুনীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। উল্টো গ্রেফতার না করার জন্য খুনীদের পরিবারের কাছ থেকে পুলিশ মোটা অংকের টাকা উৎকোচ গ্রহণ করেছেন বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি জেলার উজিরপুর উপজেলার ধামুরা গ্রামের।

স্থানীয় আবুল কালাম খানের সভাপতিত্বে ধামুরা বন্দরে শুক্রবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত সমাবেশ করেছেন সহস্রাধীক গ্রামবাসী। অনুষ্ঠিত সভায় সর্বস্তরের সহস্রাধীক জনতা জরুরি ভিত্তিতে হত্যাকারীদের গ্রেফতার করে ফাঁসির দাবি করেন। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষক লীগের সভাপতি ইসরাইল হোসেন বালি, জেপি নেতা নুরুল আলম, বাবু মোল্লা, মিশুক শ্রমিক নেতা খবির উদ্দিন, ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাহাবুব আলম, ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক কুদ্দুস ফকির, ব্যবসায়ী সিরাজুল ইসলাম, এনায়েত শরীফ, যুবলীগ নেতা শফিক বালী, জাকের পার্টির নেতা আলম বালী প্রমুখ।

বক্তারা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেন। এসময় অনুষ্ঠিত সমাবেশে নিহত মিশুক চালক ফিরোজ তালুকদার বাবুর নয় সদস্যর পরিবারের একমাত্র উপার্জনক্ষম পুত্রের খুনীদের গ্রেফতার করে ফাঁসির দাবি করে বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পরেন নিহতের বৃদ্ধ পিতা আব্দুর রহমান তালুকদার। একই সমাবেশে উপস্থিত নিহতের স্ত্রী ও অবুঝ তিন শিশুর গগণ বিদায়ী আর্তনাতে পুরো সমাবেশস্থলের আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে।

প্রকাশ, চাঁদার দাবিতে গত ১০ অক্টোবর সকালে ধামুরা বন্দরের ইজিবাইক ষ্ট্যান্ডে প্রকাশ্যে মিশুক চালক বাবুকে পিটিয়ে হত্যা করে স্থানীয় চিহ্নিত সন্ত্রাসী মহাসিন সরদার, চঞ্চল সরদার, ইদ্রিস আলী, রনি ও তাদের সহযোগীরা। এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়।
এ ব্যাপারে উজিরপুর থানার ওসি আনোয়ার হোসেন জানান, আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। খুব শীঘ্রই আসামিদের গ্রেফতার করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

(টিবি/এএস/অক্টোবর ১৮, ২০১৪)