সাভার প্রতিনিধি : র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আল-আমিনের নেতৃত্বে নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার ফয়জুল ইসলাম মণ্ডল একটি বিশেষ দলের সহযোগিতায় ঢাকার ধামরাই ও আশুলিয়ায় অনিয়ম, ভুল চিকিৎসা ও নকল চিকিৎসা সনদ তৈরি করে প্রতারণার অভিযোগে তিন ভুয়া এমবিবিএস ডাক্তারকে সোমবার দুপুরে আটক করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এসময় ধামরাইয়ে শ্রীরামপুর মালেকা জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে ভুয়া এমবিবিএস চিকিৎসক মো. তোফাজ্জল, ইসলামপুর আইকন ডায়গনষ্টিক ক্লিনিকে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক মোহাম্মদ আব্দুস সালাম ও আশুলিয়ার জিরানী বাজার এলাকার অকোটেক্স গ্রার্মেন্টসে জাল সনদ দিয়ে চাকুরি নেওয়া মো. সবুজ খানকে আটক করেছেন। মালেকা জেনারেল হাসপাতাল সিলগালা করে দেয় র‌্যাব।

পরে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আল-আমিন বলেন, ভূয়া চিকিৎসকদের তথ্য সংগ্রহ করে ধামরাইয়ের মালেকা জেনারেল হাসপাতালের ভূয়া চিকিৎসক তোফাজ্জল হোসেন ও ইসলামপুর আইকন ডায়গনষ্টিক ক্লিনিকের ভুয়া চিকিৎসক মোহাম্মদ আব্দুস সালামকে আটক করে প্রত্যেককে দুই বছরের সশ্রম কারাদণ্ড, ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তৈয়বুর রহমানের নাম, ঠিকানা ও সনদ জাল করে গার্মেন্টসে চাকুরি দেওয়াসহ সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করার অভিযোগে মো. সবুজ খান নামের ওয়ার্ড বয়কে ৪ বছরের সশ্রম কারাদণ্ড, দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

(ওএস/অ/এপ্রিল ২৮, ২০১৪)