স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : রাষ্ট্র কাঠামো সম্পর্কে ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ নেতা-কর্মীদের কোনো জ্ঞান নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী। বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা বিষয়ে ঝিনাইদহ জেলা বিএনপি আয়োজিত ব্যাখ্যা ও বিশ্লেষণ ধর্মী আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় নিতাই রায় চৌধুরী বলেন, ‘ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিএনপির ১০ দফা বা ২৭ দফা বোঝে না। তাঁদের রাষ্ট্রীয় কাঠামো সম্পর্কে কোনো জ্ঞান বুদ্ধি নেই। কারণ তাঁরা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসেনি। তাঁদের কাজই হচ্ছে জোর করে ক্ষমতায় থাকতে হবে। বিএনপি নির্বাচনে যাবে, আর তার আগে অবশ্যই বর্তমান পার্লামেন্ট ভেঙে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এই দাবি আদায়ে সরকারকে বাধ্য করা হবে।’

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে এই সভা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ। এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কণ্ডু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনাসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

(একে/এসপি/জানুয়ারি ০৩, ২০২৩)