শেখ ইমন, শৈলকুপা : এক দু’ জন নয়, পাঁচ পাঁচ জন নারী। পোষাক-পরিচ্ছেদ কেনার জন্য যথারীতি ঢুকেছে কাপড়ের দোকানে। দেখে এমনটিই মনে হতে পারে। সবাই বোরখা পরিহিত, একেবারে পা থেকে মাথা পর্যন্ত নিজেদের ঢেকে রেখেছেন। মুখ-চোখ সবই আবৃত! অতঃপর তারা যা করল তা শুনলে আকাশ ভেঙ্গে পড়ার জোগাড় হবে আপনার! কৌশলে দোকানের কর্মচারীকে ব্যস্ত রেখে বাকী ৪ নারী একটি কাপড়ের বান্ডিল ঢেকে দিল কাপড় দেখার ছলে। এরপর সেই বান্ডিল নিয়ে চম্পট আর একজন মহিলা চোর।

নারী চোর চক্রের অভিনব এই কান্ড সম্প্রতি ঝিনাইদহের শৈলকুপার আল-আমিন মার্কেটের ঢাকেশ্বরী বস্ত্রালয়ে সিসি টিভির ফুটেজে ধরা পড়েছে। তবে ছোট-খাটো চুরির ঘটনায় পুলিশি অভিযোগে যেতে নারাজ ভুক্তভোগীরা। আর পুলিশ বলছে, কেউ অভিযোগ না দিলেও এমন চক্রের সাথে জড়িতদের ধরতে সজাগ রয়েছে থানা পুলিশ।

জানা যায়, শৈলকুপা উপজেলা জুড়ে বেড়েছে বোরকা পরিহিত মহিলা চোরের দৌরাত্ম। এতে আতংক বিরাজ করছে উপজেলার বিভিন্ন বাজার জুড়ে। মূলত ছোট ও সিসি ক্যামেরা বিহীন দোকানে ঘটছে চুরির ঘটনা। আবার সিসি ক্যামেরা থাকা দোকান থেকেও ফিল্মি স্টাইলে চুরির দৃশ্যও দেখা গেছে। যেখানে দর কষাকষির সুযোগে পন্য চুরি করে চক্রটি। সর্বশেষ সোমবার(৩জানুয়ারী) উপজেলার ত্রিবেণী ইউনিয়নের শেখপাড়া বাজারের একটি ক্রেকারিজের দোকানে দর কষাকষির সুযোগে বিভিন্ন পন্য চুরি করে নিয়ে যায় চক্রটি।

এই বিষয়ে ভুক্তভোগী দোকানী সোহেল জানান, কয়েকজন মহিলা দোকানে এসে দর কষাকষি করে দোকানীকে ব্যস্ত রেখে পন্য চুরি করে নিয়ে যায়। এতে প্রথমে বুঝতে না পারলেও পরে বিষয়টি বোঝার পর তাদের কে খুঁজে পাওয়া যায়নি। মূলত চুরির অংক কম, দোকানে সিসি টিভি ক্যামেরা না থাকা ও চোর শনাক্ত করতে না পারায় তিনি থানায় অভিযোগও দেননি।

এমন চুরির ঘটনায় শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আমিনুল ইসলাম জানান, এমন চুরির ঘটনায় থানায় কোনো ভ’ক্তভোগী অভিযোগ দেয়নি। তবে বিষয়টি নিয়ে অবগত আছে থানা পুলিশ। চক্রটি ধরতে থানা পুলিশ তৎপর রয়েছে।

(এসআই/এসপি/জানুয়ারি ০৩, ২০২৩)