গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে ৫ বছরের  শিশুপুত্র জুনায়েদ সিদ্দিকীকে (৫) আছড়ে হত্যার ঘটনায় পাষন্ড পিতা সাইফুল ইসলামকে (৩১) আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

জুনায়েদের মা কামরুন্নাহার বেগম মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে গোপালগঞ্জ থানায় মামলাটি করেছেন। হত্যা মামলার আসামী সাইফুল ইসলামকে গত রাতে ঢাকা থেকে গোপালগঞ্জে আনা হয়েছে। বুধবার তাকে গোপালগঞ্জের আদালতে হাজির করবে পুলিশ।

সাইফুল ইসলামের গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার উত্তর সুকতাইল গ্রামে। তিনি স্ত্রী সন্তান নিয়ে গোপালগঞ্জ শহরের ঘোষেরচর গ্রামের কলাবাগান এলাকার মাসুদ মিয়ার বাড়িতে ভাড়া থাকেন। নেশাগ্রস্থ বখাটে প্রকৃতির সাইফুল কখনো রিক্সা চালিয়ে বা দিন মজুরের কাজ করতেন । আয় রোজগার তেমন করত না। বেশিরভাগ সময় তিনি অলস সময় কাটাতেন। স্ত্রীর সাথে ঝগড়া বিবদ করতেন। এমনকি মাঝে মধ্যেই স্ত্রীকে মারধর করত সাইফুল। তাই তার স্ত্রী কামরুন্নাহার বেগম শহরের বিভিন্ন বাড়িতে ঝিয়ের কাজ করে সংসার চালাতেন ।

কামরুন্নাহার বেগম অভিযোগ করে বলেন, গত রোববার ১ জানুয়ারী দুপুরে আমি,আমার স্বামী ও ছেলে খাটে শুয়ে ছিলাম। আমার স্বামী এই সময় মোবাইল চাপছিল। এক পর্যায়ে আমার ছেলেকে সে সাপ আখ্যা দেয় । আর আমাকে নাগিনী বলে। এনিয়ে আমদের মধ্যে বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে আমাকে ও আমার ছেলেকে সে মারপিট করে। আমি ছেলেকে বাড়ির মালিক মাসুদ মিয়াকে ডাকতে বলি। ছেলে দরজা খুলতে ব্যর্থ হয়। আমি দরজা খুলতে গেলে আমরা স্বামী ছেলেকে ধরে আছাড় দেয়। তাকে উদ্ধার করে গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপাতালে ভর্তি করার পর তার রক্ত বমি হয়। নাক মুখ দিয়ে রক্ত বের হয়। সন্ধ্যার দিকে সে জ্ঞান হারিয়ে ছেলে। তাকে উন্নত চিকিৎসার জন্য ডাক্তারা ঢাকা নিয়ে যেতে বলেন। ওই দিন রাত ১০ টার দিকে আমার ছেলেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করি। মঙ্গলবার সন্ধ্যায় আমার ছেলে ঢাকা মেডিকেলে ‍চিকিসাধীন অবস্থায় মৃত্যু বরণ করে। আমি বিষয়টি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের সদস্যদের কাছে খুলে বলি। স্থানীয়দের সহযোগিতায় পুলিশ সদস্যরা আমার স্বামীকে আটক করে ক্যাম্পে রেখে। আমি এ ব্যাপারে মামলা দায়ের করেছি। আমি এই নির্মম হত্যাকান্ডের বিচার চাই।

সাইফুল জানিয়েছে, সেই সময় পরাপর তিন রাত সে ঘুমাতে পারেনি। তাই সেই সময় কি ঘটেছে তার মনে নেই। তিনি আরো বলেন, স্বাভাবিক থাকলে কি আর নিজের সন্তানকে মেরে ফেলি।

গোপালগঞ্জ সদর থানার ওসি মোঃ জাবেদ মাসুদ বলেন, এ ঘটনায় গতকাল রাতে থানায় হত্যা মামলা রেকর্ড করা হয়েছে। এ মামলার আসামী সাইফুল ইসলামকে ঢাকা থেকে গোপালগঞ্জে আনা হয়েছে। আজ বুধবার তাকে গোপালগঞ্জের আদালতে তোলা হচ্ছে।

(টিকেবি/এএস/জানুয়ারি ০৪, ২০২৩)