মাগুরা প্রতিনিধি : মাগুরার সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর জন্য ১৩ লাখ ৫৫ হাজার টাকা ব্যয়ে নব নির্মিত সেলাই প্রশিক্ষণ কেন্দ্র শনিবার দুপুরে উদ্বোধন করা হয়েছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এ্যাডভোকেট বীরেন শিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কেন্দ্রটি উদ্বোধন করেন।
এ উপলক্ষে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু নাসির বাবলু, সহকারি পুলিশ সুপার (সার্কিল) সুদর্শন রায়, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল আলম খান, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. সঞ্জিব কুমার বিশ্বাস, শত্রুজিৎপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহুরুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তরা বলেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর লোকজনদের উন্নয়নের ধারায় নিয়ে আসতে পারলেই প্রকৃত আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব। বর্তমান সরকার আদিবাসীদের সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে চায়। এ জন্যে শিক্ষা কর্মসংস্থানসহ সকল ক্ষেত্রে তাদের প্রতি বিশেষ নজর দেওয়া হচ্ছে। বক্তরা এই প্রশিক্ষণ কেন্দ্রটিকে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য একটি বহুমুখি মানবসম্পদ উন্নয়ন কেন্দ্র হিসেবে গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেন।

(ডিসি/জেএ/অক্টোবর ১৮, ২০১৪)