মো: আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ডা: এ.জেড.এম জাহিদ হোসেন বলেছেন, রাষ্ট্র ক্ষমতায় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপ্রতির ক্ষমতার ভারসাম্য প্রয়োজন। কারণ একটি সরকার ব্যবস্থায় যদি সব মানুষের অংশগ্রহণ কিংবা সব মানুষের সরকার হয় তাহলে সে সরকার ব্যবস্থাই কল্যাণকামী সরকার ব্যবস্থা হয়। দেশের মানুষের কনফিডেন্স বাড়াতেই বিএনপি রাষ্ট্র কাঠামো সংস্কারের প্রস্তাবনা দিয়েছে। রাজনীতিতে সাউথ আফ্রিকার অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার রাজনৈতিক উদারতা নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, বর্তমান সময়ে আমাদেরকে সেরকম উদারতা দেখাতে হবে। 

শনিবার (৭ জানুয়ারি) বিকালে মৌলভীবাজার শহরে অভিজাত রেস্ট ইন হোটেলের কনফারেন্স হলে জেলা বিএনপি আয়োজিত রাষ্ট্র কাঠামো রূপরেখা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাষ্ট্র কাঠামো রূপরেখা শীর্ষক আলোচনা সভায় তৃণমূল নেতাদের নানা প্রশ্নের উত্তর দেন কেন্দ্রীয় বিএনপির এই নেতা।

বর্তমান সংসদের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন,নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, ইভিএম পদ্ধতি বাতিল, স্থানীয় নির্বাচনে দলীয় প্রতিক বাতিল, রাজনৈতিক কারাবন্দীদের মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, নিত্যপণ্যর দাম কমানোসহ গণ আন্দোলনের ১০ দাবী এবং রাষ্ট্র কাঠামো রূপরেখা বিষয়ে এ আলোচনা সভার আয়োজন করে মৌলভীবাজার জেলা বিএনপি।

সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপি সভাপতি এম নাসের রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির উপদেষ্টা ও শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন আহমদ মধু, সিনিয়র সহ-সভাপতি ও সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, সহসভাপতি নাসির উদ্দীন আহমদ মিঠু, জেলা বিএনপির উপদেষ্টা এডভোকেট সুনীল কুমার দাস, জেলা বিএনপির সহ-সভাপতি আশিক মোশাররফসহ দ্বায়িত্বশীল নেতারা। তবে সেখানে দেখা মেলেনি জেলা বিএনপি সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজানের। এসময় সেখানে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীরাও উপস্থিত ছিলেন।

সভা শুরুর আগে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান বিএমপি ঘোষিত রাষ্ট্র সংস্কারের ২৭ দফা বিষয়ে আলোকপাত করেন।

(একে/এসপি/জানুয়ারি ০৭, ২০২৩)