একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় রাজবাড়ীতে ‘শেখ কামাল দ্বিতীয় যুব গেমস ২০২৩’-এর শুরু হয়েছে।

শনিবার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’-এর উদ্বোধন করেন। উদ্বোধনের আগে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্মমাল্য অর্পণ করা হয়।

উদ্বোধনকালে বীর মুক্তিযোদ্ধা জিল্লুর হাকিম বলেন, রাজবাড়ীতে এক সময় ফুটবলের ব্যাপক সুনাম ছিল।সাতারে চ্যাম্পিয়ান বলতে রাজবাড়ীকে বলা হতো। সেই সুনাম নষ্ট হয়েছে। তবে বর্তমানে আশার আলো দেখা যাচ্ছে। এই গেমসের মাধ্যমে আমরা সেরা খেলোয়াড় পাব।যারা দেশ সেরা হয়ে রাজবাড়ীর সুনাম উজ্জ্বল করবে।

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে যুব গেমসে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. সালাহউদ্দীন প্রমুখ।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি বলেন, যুব গেমসে ফুটবল, ভলিবল, সাতার, কারাতে ও জুড়ো খেলায় জেলার ৫টি উপজেলার খেলোয়াড়বৃন্দ অংশগ্রহণ করবেন।

আগামী ৯ জানুয়ারি সমাপনী ও পুরস্কার বিতরণ করা হবে।

(একেএমজি/এসপি/জানুয়ারি ০৭, ২০২৩)