ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : ১০ জানুয়ারি স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে নীলফামারীতে। 

দিবসটি পালন উপলক্ষে জেলা আওয়ামী লীগ সূর্যদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেছে। সকাল ১০টায় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ে সমবেত হয়ে মিছিল নিয়ে শহরের বঙ্গবন্ধু চত্ত্বরে উপস্থিত হয়ে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

জেলা আওয়ামী লীগের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতার সূচনা হয়। এরপর একে একে যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল হকের নেতৃত্বে জেলা বঙ্গবন্ধু পরিষদের নেতা-কর্মীরা জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মমতাজুল হকের সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মুশফিকুল ইসলাম রিন্টু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ।

(ওকে/এসপি/জানুয়ারি ১০, ২০২৩)