বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া মৈত্রী তাপ বিদ্যুৎ কেন্দ্রে থেকে পাঁচ কেজি তামার তার পাচার নিয়ে মোটরসাইকেলে করে পালাবার সময় দুই চোরকে আচক করেছে বিদ্যুদ কেন্দ্রের আনসার ব্যাটালিয়ন সদস্যরা।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের দুই নম্বর গেট থেকে প্রীতম মল্লিক (৪০) ও দীপন মল্লিক (১৮) নামে এই দুই চোরকে আটক করা হয়। আটক এই চোরের বাড়ী বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুভদিয়া গ্রামে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতর থেকে একটি চক্র পাচারের চেষ্টা চালাচ্ছে। এমন খবরের ভিত্তিতে কোম্পানী কমান্ডার রাজিব হোসাইনের নেতৃত্বে আভিযানিক দল রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের গেটগুলতে অবস্থান নেয়। রাত ১টার দিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের দুই নম্বার গেট দিয়ে দুইজন বের হবার সময় তল্লাশী কলে তাদের নম্বর প্লেটবিহীন একটি প্লাটিনা মোটরসাইকেলের সিট কভারের ভিতর সুকৌশলে লুকানো পাঁচ কেজি তামার তারসহ দুই চোরকে আটক করা হয়। শুক্রবার সকালে তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্তৃপক্ষের নির্দেশে উদ্ধারকৃত তামার তারসহ দুই চোরকে রামপাল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এর আগে একাধিক অভিযানে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে থেকে চুরি যাওয়া প্রায় ৫২ লাখ ৫০ হাজার টাকার রাষ্ট্রীয় সম্পদ আনসার ব্যাটালিয়ন সদস্যরা উদ্ধার হয় বলে জানান এই কর্মকর্তা।

(এসএকে/এসপি/জানুয়ারি ১৩, ২০২৩)