একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীর উপর দিয়ে প্রবাহমান পদ্মা নদীতে ১০৩তম পূণ্যতরা পদ্মা স্নান উপলক্ষে শোভাযাত্রা, ভোগ আরতি, প্রসাদ বিতরণ ও স্নান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) ভোর থেকে সদর উপজেলার ধাওয়াপাড়া ফেরিঘাট নামক এলাকায় হাজার হাজার পুণ্যার্থী এই পদ্মা স্নানে অংশগ্রহণ নেন।

সকাল থেকে হাজার হাজার সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ, তরুণ-তরুণী পুণ্য লাভের আশায় ফুল, বেলপাতা, তুলসীপাতা, কলাপাতা দিয়ে দেবীর আরাধনা করেন। সনাতন ধর্মাবলম্বীদের মতে, শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু পদ্মার এই স্থানে স্নান করেন।সে কারণে পদ্মার এই স্থানে পূণ্যতরা পদ্মা স্নান অনুষ্ঠিত হয়।

পদ্মা স্নানের সার্বিক পরিস্থিত পর্যবেক্ষণ করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি মিহির চক্রবর্তী, যুগ্ম সম্পাদক অরুন কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক তন্ময় দাস, খানগঞ্জ ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি অপূর্ণ কান্তি সাহা, সাধারণ সম্পাদক গকুল চন্দ্র সাহা।

আয়োজক কমিটির সাধারণ সম্পাদক অপূর্ব কান্তি সাহা বলেন, শুক্রবার দুপুরে একটি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে ভোগ আরতি ও প্রসাদ বিতরণ করা হয়।শনিবার পদ্মা স্নান অনুষ্ঠিত হয়। এখানে হাজার হাজার ভক্তরা আসেন।

(একেএমজি/এসপি/জানুয়ারি ১৪, ২০২৩)