রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক একরামুল ইসলাম মানিকের বিরুদ্ধে অবৈধভাবে জমি ভোগদখলের অভিযোগ উঠেছে। সেই সঙ্গে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সোমাকে রাজনৈতিকভাবে হেয় করার ঘটনায় স্বেচ্ছাসেবক দলের ওই নেতার শাস্তি দাবি জানানো হয়েছে। 

শনিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সোমা।

তিনি বলেন, একরামুল ইসলাম মানিক একজন বিএনপির ক্যাডার। তার বিরুদ্ধে শহরের বিভিন্ন জায়গায় জমি জবরদখলের অভিযোগ রয়েছে। এছাড়াও সে তার ক্যাডার বাহিনী দিয়ে বিভিন্ন সময় সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় শনিবার (১৪ জানুয়ারি) ভোরে শহরের কাচাড়ি পাড়ায় তার শ্বশুরের বসতবাড়ি সংলগ্ন জায়গা জবরদখলের চেষ্টা করে মানিক।

ফারহানা সোমা আরও বলেন, সেসময় জমির প্রকৃত মালিক আমার দুলাভাই ও বোন মানিককে বাধা প্রদান করলে সেখানে উপস্থিত আমার দুলাভাইয়ের বড় ভাইয়ের স্ত্রীকে মেরে রক্তাক্ত করে মানিক। বর্তমানে সে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পরে খবর শুনে ঝামেলা মীমাংসা করার উদ্দেশ্যে এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ আমি ঘটনাস্থলে উপস্থিত হলে মানিক এবং তার ক্যাডাররা আবারও ক্ষিপ্ত হয়। এরপর এলাকার সকলকে উপেক্ষা করে কারও কথা না মেনে মানিক ও তার স্ত্রী থানায় গিয়ে মিথ্যা অভিযোগ দেওয়ার চেষ্টা করে। থানায় কোনো সুবিধা করতে না পেরে পরবর্তীতে মানিক তার স্ত্রী শারমিন সুলতানা ছন্দাকে দিয়ে আমার ও আমার রাজনৈতিক সংগঠনসহ আমার কর্মস্থলের নাম উল্লেখ্য করে মিথ্যা বানোয়াট সংবাদ সম্মেলন করেছে।

এ সময় উদ্দেশ্যমূলকভাবে তাকে রাজনৈতিক হেয়প্রতিপন্ন করার এ ঘটনার জোর প্রতিবাদ জানান ও দোষীর শাস্তির দাবি করেন।

সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

(আরআর/এএস/জানুয়ারি ১৪, ২০২৩)