তুষার কান্তি বিশ্বাস, গোপালগঞ্জ : স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজে অনার্স-মাস্টার্স পর্যায়ের শিক্ষার্থীদের আইসিটি প্রশিক্ষণ শুরু হয়েছে।

আজ রবিবার দুপুরে কলেজের কম্পিউটার ল্যাবে এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শিহাবউদ্দিন আজম বক্তব্য রাখেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ওহিদ আলম লস্কারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ হাবিবুর রহমান, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক ফকরুজ্জামান সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এর আগে জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জিএম শিহাবউদ্দিন আজম ফিতাকেটে আইসিটি প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন।

অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ হাবিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের কলেজের অধ্যক্ষ মো. ওহিদ আলম লস্কার শিক্ষার্থীদের আইসিটি প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। প্রথম ব্যাচে ২ মাস ব্যাপী ৭০ জন শিক্ষার্থী এই প্রশিক্ষণে অংশ নিয়েছে। পর্যায়ক্রমে কলেজের সব শিক্ষার্থীকে এই প্রশিক্ষণের আওতায় আনা হবে। এরাই ৪র্থ শিল্প বিপ্লবের উপযোগি হয়ে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়বে।

(টিকেবি/এসপি/জানুয়ারি ১৫, ২০২৩)