রবিউল ইসলাম, গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে শিশু কানন প্রি-ক্যাডেট হাইস্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী,বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, নবীনবরণ, সূধীজন-কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ও শনিবার দুইদিন ব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা (১৩-১৪ জানুয়ারি)উদ্ধোধন করেন,প্রতিষ্ঠানের প্রতিষ্টাতা পরিচালক রুহুল আমিন মন্ডল। শিশুকানন প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

শিক্ষক সামছুজোয়া'র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সাবেক পৌর-প্রশাসক ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু বক্কর প্রধান,উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল,পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব,উপজেলা আওয়ামীলীগ নেতা এনামুল হক মকবুল,হোপ ইন্টান্যাশনাল স্কুলের পরিচালক মতিয়ার রহমান লাভলু।

আলোচনা সভায় বক্তরা বলেন,স্বপ্নীল অগ্রযাত্রার ২০ তম বর্ষে শিশু কাননের পদার্পণ। ভালো মানুষ গড়তে শিক্ষা প্রতিষ্ঠানে নৈতিক শিক্ষার বিস্তার ঘটাতে হবে এমনটাই প্রত্যাশা করেছেন বক্তরা।

একজন ব্যক্তিকে শিক্ষা অজ্ঞতার অন্ধকার থেকে আলোয় নিয়ে আসে। আর নৈতিকতা মানুষের জীবনকে করে তোলে সুন্দর ও সমৃদ্ধ। এ দু'টির সমন্বয় হলে একজন মানুষ সৎ,চরিত্রবান,দেশপ্রেমিক ও দায়ত্বিশীল হয়ে ওঠে। কাজেই বর্তমান সমাজের জন্য নৈতিক শিক্ষা অনেক গুরুত্বপূর্ণ।

পরে ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার ও সুধীজন-কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মামনা ক্রেষ্ট প্রদান,সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন পরিচালক রুহুল আমিন মন্ডল,অত্র প্রতিষ্ঠানের শিক্ষক সাদ্দাম হোসেন ও রিশাদ।

(আর/এসপি/জানুয়ারি ১৫, ২০২৩)