একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ী থেকে আপত্তিকর ছবি তুলে চাঁদা দাবির অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। একই সাথে ব্ল্যাকমেইলের কাজে ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

বুধবার ভোরে রাজবাড়ীর সদর উপজেলার আলিপুর ইউনিয়নের কল্যাণপুর গ্রামের রুহুল আমিনের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-জেলার কালুখালী উপজেলার তফাদিয়া গ্রামের মোছা. তামান্না আক্তার (২৬), গোয়ালন্দ উপজেলার খানখানাপুর গ্রামের মো. আসাদুজ্জামান (৩৫), সদর উপজেলার রামচদ্রপুর গ্রামের মো. সজিবুল রহমান (২৬) ও গোয়ালন্দ উপজেলার তাছলিমা বেগম (২৭)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ডিসেম্বর মাসের শেষের দিকে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া গ্রামের সাইফুলের সাথে পরিচয় হয় মোছা. তামান্না আক্তারের। তামান্না সাইফুলকে রাজবাড়ী বিজয় মেলায় আসার অনুরোধ করেন। মেলা দেখা শেষে সিরাজগঞ্জ ফিরে যেতে চায় সাইফুল।

এ সময় তামান্না প্রতারক চক্রের অন্য সদস্যদের ডেকে নিয়ে এসে জোর করে ইজিবাইকে তোলেন।

তারপর তাদের ভাড়া করা বাসায় নিয়ে যান। সেখানে গিয়ে তামান্না তার কাপড় খুলে সাইফুলকে জড়িয়ে ধরেন। এ সময় অন্যরা ছবি তোলেন।

অশ্লীল এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেবে বলে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে খুন জখমের হুমকি প্রদান করা হয়। টাকার বিষয়টি তার চাচাকে অবহিত করেন সাইফুল। চাচা বিষয়টি বুঝতে পেরে পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, সাইফুল নামে এক ব্যক্তির কাছে ব্ল্যাকমেইল করে চাঁদা দাবির ঘটনায় সদর থানায় একটি মামলা হয়েছে।আসামিদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়।

(একেএমজি/এএস/জানুয়ারি ১৭, ২০২৩)