শেখ ইমন, শৈলকুপা : বাল্য বিবাহ, আত্মহত্যা প্রবনতা, নারী নির্যাতন ও বয়সন্ধিকালীন শারীরিক ও মানসিক পরিবর্তন সম্পর্কে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ঝিনাইদহের শৈলকুপায় ‘বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড’(ইরেসপো) ২য় পর্যায়ের স্কুলগামী কিশোরীদের নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সকালে উপজেলার গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে কিশোরীদের নিয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠানে ১০০ জন কিশোরীর মাঝে শিক্ষা উপকরণসহ সেনেটারী ন্যাপকিন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী, প্রশিক্ষক হিসাবে ছিলেন ডাঃ সোহেলী ইসলাম,বিশেষ অতিথি ছিলেন ১৩ নং উমেদপুর ইউনিয়নের চেয়ারম্যান সাবদার হোসেন মোল্লা, প্রশিক্ষণ কোর্স উপদেষ্টা ইব্রাহিম খলিল, কোর্স পরিচালক ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ কামরুল হাসান, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ এনায়েতুল্লাহ প্রমুখ।

এসময় বক্তারা, উপস্থিত কিশোরীদের উদ্দেশ্যে বাল্যবিবাহ, আত্মহত্যা, নারী নির্যাতন ও বয়ঃসন্ধিকালীন শারীরিক ও মানসিক পরিবর্তন সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

(এসআই/এএস/জানুয়ারি ১৯, ২০২৩)