রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বাগদা চিংড়িতে অপদ্রব্য মেশানো হচ্ছে এমন খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে তিন ব্যবসায়িকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহষ্পতিবার দুপুর সোয়া একটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সাতক্ষীরা সদর উপজেলার বিনেরপোতা মাসের সেটে এ অভিযান পরিচালনা করা হয়।

জরিমানা প্রদানকারি ব্যবসায়িদের মধ্যে স্বপ্ন ফিস এর মালিক মদন মোহন মণ্ডলকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ দিনের বিনাশ্রম কারাদণ্ড, কৃষ্ণ ফিস এর মালিক কৃষ্ণপদ মণ্ডলকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং শিমুল ফিস এর মালিক শিমুলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

খুলনা র‌্যাব ৬ এর সাতক্ষীরা শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মেজর গালিব জানান, বিনেরপোতা মাসের সেটে কয়েকজন ব্যবসায়ি বাগদি চিংড়িতে অপদ্রব্য পুশ করছেন এমন অভিযোগের ভিত্তিতে বৃহষ্পতিবার দুপুর সোয়া একটায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট সজীব তালুকদারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অপদ্রব্য মিশ্রিত পানিতে বাগদা চিংড়ি ভিজিয়ে রাখার অভিযোগে “স্বপ্ন ফিস” এর মালিক মদন মোহন মণ্ডলকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ দিনের বিনাশ্রম কারাদণ্ড, “কৃষ্ণ ফিস” এর মালিক কৃষ্ণপদ মণ্ডলকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ব্যবসায়ি লাইসেন্স না থাকায়“ শিমুল ফিস” এর মালিক শিমুলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা শেষে ওই তিন ব্যবসায়ির কাছ থেকে জরিমানা বাবদ ৫০ হাজার টাকা আদায় করা হয়েছে।

(আরকে/এএস/জানুয়ারি ১৯, ২০২৩)