বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : শনিবার রাতে মৌলভীবাজারের বড়লেখা থানা পুলিশ সুইডেন পাঠানোর ফাঁদ পেতে প্রায় উনত্রিশ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে প্রতারক দম্পতিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত প্রতারক দম্পতি হল সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পানিআগা গ্রামের রইছ আলীর পুত্র আব্দুল আজিজ (৩৫) ও তার স্ত্রী জাহানারা আক্তার সুমী (৩০)। গ্রেফতারকৃতদের রবিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বড়লেখা থানা পুলিশ ও মামলার এজাহার সুত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার গৌড় নগর গ্রামের আব্দুল মালিকের পুত্র লুৎফুর রহমান ও তার বন্ধু শহীদুল ইসলামের নিকট থেকে প্রতারক দম্পতি আব্দুল আজিজ ও তার স্ত্রী জাহানারা আক্তার সুমী গত ২৩জুলাই তারিখে সুইডেনে পাঠানোর কথা বলে ২৮ লক্ষ ৬০ হাজার টাকা নেন।

প্রতারক দম্পত্তি লুৎফুর রহমান ঘনিষ্ঠ হওয়ার সুবাদে তারা প্রতারনা আশ্রয় নিয়ে সুইডেনে পাঠানোর জন্য টালবাহনা শুরু করেন। প্রতারক দম্পত্তি নির্দিষ্ট তারিখের মধ্যে তাদেরকে সুইডেনে না পাঠিয়ে আরো টাকা দাবি করে গত শনিবার লুৎফুর রহমানের বাড়িতে আসেন । লুৎফুর রহমান ও তার বন্ধু শহীদুল ইসলাম সুকৌশলে প্রতারক দম্পত্তিকে আটক করে পুলিশে খবর দেন। খবর পেয়ে বড়লেখা থানা পুলিশ ওই প্রতারক দম্পতিকে আটক করে থানায় নিয়ে আসে ।


প্রতারনার স্বীকার লুৎফুর রহমান জানান, প্রতারক দম্পত্তি তাদের সাথে পরিচিত হওয়ার পর সুইডেনে পাঠানো কথা বলে বিভিন্ন সময়ে ২৮ লক্ষ ৬০ হাজার টাকা নিয়েছেন।

পরবর্তীতে নিদিষ্ট তারিখের মধ্যে তাদেরকে না পাঠিয়ে আরো টাকা দাবি করেন। এত তাদের মনে সন্দেহের দানা বাধায় পুলিশে কাছে প্রতারক দম্পত্তিকে পুলিশের কাছে সোর্পদ করেন। এ ঘটনায় এদিন রাতেই লুৎফুর রহমান বাদী হয়ে প্রতারক দম্পত্তির বিরুদ্ধে টাকা আতœসাতের মামলা করেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মামলার সত্যতা স্বীকার করে জানান, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে রবিবার জেলহাজতে পাঠানো হয়েছে।

(এলএস/এএস/অক্টোবর ১৯, ২০১৪)