ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে মুক্তাগাছায় দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ বলেছেন ‘নিজেদের চরিত্র যদি দুর্নীতিমুক্ত করতে না পারি তাহলে সমাজ থেকে দুর্নীতি রোধ করা সম্ভব নয়।’

দুর্নীতিমুক্ত সমাজ করতে হলে নিজেদের দুর্নীতিমুক্ত হতে হবে। রবিবার মুক্তাগাছা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সততা সংঘ আয়োজিত র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সকালে টিআইবি-সনাক ও সাস সংগঠনের সহযোগিতায় মুক্তাগাছা মহাবিদ্যালয় অডিটরিয়ামে দুর্নীতি প্রতিরোধ কমিটি মুক্তাগাছা সভাপতি অধ্যক্ষ স্বপন কুমার দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন দুদক কমিশনের মহা পরিচালক জিয়া উদ্দিন আহমেদ, পরিচালক মেজর একরামুল হক শাহ্, পরিচালক মো. মনিরুজ্জামান, উপজেলা চেয়ারম্যান জাকারিয়া হারুন, উপজেলা নির্বাহী অফিসার বাবুল মিয়া, সনাক সভাপতি অধ্যক্ষ এখলাছুর রহমান জুয়েল, অধ্যাপক আইয়ুব খান, অধ্যাপক আক্তারুজ্জামান, প্রভাষক মাহবুবুল আলম রতন, মুখলেছুর রহমান, মলিনা রানী দত্ত প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন বাংলাদেশে দুর্নীতির প্রতিযোগিতা হচ্ছে, এক পেশার লোক মনে করে অন্য পেশার লোক অধিকতর দুর্নীতি করে ভেবে একে অন্যকে দোষারোপ করে সকল মানুষই কম বেশি দুর্নীতিবাজ হয়ে গেছে। এ থেকে পরিত্রাণ পেতে হলে শিশু কিশোরদের জাগ্রত ও সামাজিক আন্দোলনের মাধ্যমে দুর্নীতিকে প্রতিরোধ করতে হবে। এর আগে শহরের উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে দুদক কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ এর নেতৃত্বে একটি র‌্যালী প্রায় ২ কিলোমিটার পথ পায়ে হেটে মনিরামবাড়িস্থ মুক্তাগাছা মহাবিদ্যালয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।

অনুষ্ঠান সমূহে এলাকার গণ্য মান্য ব্যক্তি বর্গ ছাড়াও মুক্তাগাছা দুর্নীতি প্রতিরোধ কমিটির ১০টি সততা সংঘের ৫শতাধিক ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করে।

(এমডি/জেএ/অক্টোবর ১৯, ২০১৪)