সাতক্ষীরা প্রতিনিধি : আদালতের নির্দেশ পাওয়ার সাত দিনেও সাতক্ষীরার গোপীনাথপুরের চাঞ্চল্যকর জগদীশ গোস্বামী হত্যা মামলা রেকর্ড করেনি পুলিশ। এ ঘটনায় পুলিশের কাছে বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছে নিহতের পরিবারের সদস্যরা।

মামলার বিবরণে জানা যায়, সাতক্ষীরা সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের শুকপদ গাইনসহ কয়েকজন পূর্ব বিরোধকে কেন্দ্র করে প্রতিবেশি জগদীশ গোস্বামীকে গত ২৫ সেপ্টেম্বর বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরদিন রাতে তাকে সীমান্তের ছয়ঘরিয়া ৯নং পিলারের কাছে নৃশংসভাবে তাকে পিটিয়ে মৃত ভেবে ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। ২৭ অক্টোবর দুপুর দু’টোর দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে আসার আগেই জগদীশের মৃত্যু হয়। ২ অক্টোবর নিহতের স্ত্রী মঞ্জু গোস্বামী বাদি হয়ে পাঁচজনেরনাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান বাদিকে অভিযোগ তুলে নিয়ে আসামীদের কাছ থেকে টাকা নিয়ে সমঝোতা করার পরামর্শ দেন। পুলিশ মামলা না নেওয়ায় গত ১২ অক্টোবর নিহতের স্ত্রী মঞ্জু গোস্বামী সাতক্ষীরা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন করেন। পরদিন তিনি বাদি হয়ে সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। বিচারক নিতাই চন্দ্র সাহা অভিযোগটি এজাহার হিসেবে গণ্য করে আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এরপরও রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত সাত দিনেও অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করেনি।

সাতক্ষীরা মুখ্য বিচারিক হাকিম আদালতের বেঞ্চ সহকারি আব্দুস সালাম জানান, ১৪ অক্টোবর আদালতের আদেশটি সদর থানায় পাঠানো হয়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান রোববার সন্ধ্যা ৬টার দিকে মোবাইল ফোনে এ প্রতিনিধিকে জানান, যে কোন সময় মামলা রেকর্ড করে আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

(আরকে/এএস/অক্টোবর ১৯, ২০১৪)