আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র দিক নির্দেশনায় বরিশালের আগৈলঝাড়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের পাঁচটি ইউনিয়নের কমিটি অনুমোদন করেছেন উপজেলার শাখার নেতৃবৃন্দ। যুবলীগের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।  

উপজেলা যুবলীগ সভাপতি মো. সাইদুল সরদার ও সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল মঙ্গলবার রাতে রাজিহার, বাকাল, বাগধা, গৈলা ও রত্নপুর ইউনিয়ন যুবলীগের আশিংক কমিটি অনুমোদন করেছেন।

মন্ত্রীর উপস্থিতিতে কমিটি ঘোষণায় উপস্থিত ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের অন্যতম নির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

২৪ জানুয়ারি রাতে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত অনুমোদিত কমিটিতে রাজিহার ইউনিয়নে সভাপতি নির্বাচিত হয়েছেন জগদীশ ভক্ত, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম খায়ের, সাংগঠনিক সম্পাদক মো. সোহেল খান। রাজিহার ইউনিয়নে ৯সদস্যর কমিটি অনুমোদন করা হয়েছে।

বাকাল ইউনিয়নে সভাপতি নির্বাচিত হয়েছেন নয়ন বৈষ্ণব (ভোলা), সাধারণ সম্পাদক মো. মনির হোসেন পাইক, সাংগঠনিক সম্পাদক রমেশ সরকার। বাকাল ইউনিয়নে ১৩ সদস্যর কমিটি অনুমোদন করা হয়েছে।

বাগধা ইউনিয়নে সভাপতি নির্বাচিত হয়েছেন কমল বিশ্বাস, সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহাবুব মোর্শেদ (লিখন), সাংগঠনিক সম্পাদক মো. সাগর মোল্লা। বাগধা ইউনিয়নে ১৩ সদস্যর কমিটি অনুমোদন করা হয়েছে।

গৈলা ইউনিয়নে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. মেহেদী মাহমুদ ওরফে পলাশ গাজী, সাধারণ সম্পাদক মো. সান্টু সন্যামত, সাংগঠনিক সম্পাদক মো. আজাদ হোসেন ঘরামী। গৈলা ইউনিয়নে ১৩ সদস্যর কমিটি ঘোষণা করা হয়েছে।
রত্নপুর ইউনিয়নে সভাপতি নির্বাচিত হয়েছেন আ.স.ম নূর উদ্দিন, সাধারণ সম্পাদক মো. কবির হাওলাদার এবং সাংগঠনিক সম্পাদক মো. সোহেল ইসলাম সোয়েব। রত্নপুর ইউনিয়নে ১২ সদস্যর কমিটি ঘোষণা করা হয়েছে।

প্রত্যেক ইউনিয়নে একাধিক সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদক অনুমোদন করেছেন উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এর আগে ৫ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি প্রত্যেক ইউনিয়নে পৃথকভাবে যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপজেলা যুবলীগ সভাপতি মো. সাইদুল সরদার জানান, দলের আশিংক কমিটি অনুমোদন করা হলেও আগামী ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখের মধ্যে সকল ইউনিয়নের পূর্নাঙ্গ কমিটি গঠন সম্পন্ন করা হবে।

(টিবি/এসপি/জানুয়ারি ২৫, ২০২৩)