আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে সশস্ত্র অবস্থায় প্রবেশ করে দুই ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখমের ঘটনায় হেলমেট বাহিনীর চার সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

আজ বুধবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতভর অভিযান চালিয়ে আলীম সালেহী, রিয়াজ উদ্দিন মোল্লা, শামীম সিকদার ও শেখ রেফাত মাহমুদকে গ্রেপ্তার করেছে বন্দর থানা পুলিশ। বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তবে কী কারণে এ হামলার ঘটনা ঘটেছে সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

গ্রেপ্তারকৃতরা সবাই বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। অপরদিকে হামলায় আহতরাও একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগের সক্রিয় কর্মী। হামলায় গুরুত্বর আহত বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ছাত্র ও ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহমেদ সিফাত বাদী হয়ে সাতজনের নামোল্লেকসহ আরও আটজনকে অজ্ঞাতনামা আসামি করে বুধবার দুপুরে মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃতরা সবাই ওই মামলার এজাহারভূক্ত আসামি।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা আবাসিক হলের ৪০১৮ নম্বার রুমে হেলমেট পরিহিত একদল যুবক প্রবেশ করে ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহমেদ সিফাত কুপিয়ে জখম ও জিএম ফাহাদ ও একে জিহাদ নামের অপর দুই শিক্ষার্থীকে আহত হয়।

(বিএস/এসপি/জানুয়ারি ২৫, ২০২৩)