রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলা প্রশাসকের গাড়িতে ছিনতাইয়ের ঘটনায় মো. ছুট্টু (২৮) নামে এক ডাকাতকে গ্রেপ্তার করেছে রায়পুর থানা পুলিশ।

রবিবার সন্ধ্যায় চট্ট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাশে একটি চায়ের দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডাকাত ছুট্টু রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের পশ্চিম সোনাপুর গ্রামের আবুল হোসেনের ছেলে। এ ছিনতাইয়ের সাথে জড়িত চুট্টুর অপর ৫ সঙ্গী পলাতক থাকায় তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে পুলিশ জানায়।
পুলিশ জানান, গত ১০ অক্টোবর লক্ষ্মীপুর জেলা প্রশাসক এ কে এম টিপু সোলতান সরকারি গাড়িতে করে চাঁদপুর থেকে রায়পুর উপজেলার সিকদার রাস্তার মাথা নামক স্থান দিয়ে লক্ষ্মীপুরে যাচ্ছিলেন। এসময় সিকদাররাস্তার মাথায় ওঁৎ পেতে থাকা সশস্ত্র ডাকাত ছুট্টুসহ তার ৫সঙ্গী নিয়ে ডিসির গাড়ি থামিয়ে তার ড্রাইভার মোস্তফা কামাল ও বডিগার্ড (কনস্টেবল) মো. বাহার উদ্দিন কে অস্ত্র দিয়ে আঘাত করে ডিসির কাছ থেকে নগদ ১২হাজার টাকা ও প্রায় ২ লক্ষ টাকা মূল্যের (গ্লাক্সি এসফাইভ) দুটি মোবাইল ছিনিয়ে নিয়ে যায়।
এতে বাহার উদ্দিন এর দুইটি আঙ্গুল কেটে যায় ও ড্রাইভার মোস্তফা কামাল আহত হন। এই ঘটনায় ৩টি ডাকাতি মামলার আসামি ডাকাত ছুট্টুকে চট্ট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাশের একটি চায়ের দোকান থেকে গ্রেপ্তার করে রায়পুর থানার এস আই মো. ফোরকান ও এ এস আই শুভাস।

যোগাযোগ করা হলে জেলা প্রশাসক একেএম টিপু সোলতান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই সময় ড্রাইভারকে ছিনতাইকারীরা আঘাত করে। তবে মোবাইল ও টাকা ছিনতাইয়ের ঘটনা সঠিক নয় বলে জানান। এঘটনায় একজন গ্রেপ্তার হয়েছে, এবং মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

রায়পুর থানার কর্তব্যরত পুলিশ কর্মকর্তা এএসআই মহসিন বলেন, গ্রেপ্তারকৃত ডাকাত ছুট্টুর বিরুদ্ধে ৩টি ডাকাতি মামলা সহ একাধিক মামলা রয়েছে। ডিসি গাড়িতে ছিনতাইয়ের ঘটনায় সে জড়িত থাকার কথা স্বীকার করেছে। অন্য আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এই ঘটনায় মামলা দায়ের করা হবে।

(এমআরএস/জেএ/অক্টোবর ১৯, ২০১৪)