মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী সুবর্ণচরে নবযোগদানকৃত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, শিক্ষিকাদের নবীণবরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ২৫ জানুয়ারি বিকেল ৪ টায় সৈকত সরকারি কলেজ মিলনায়তনে নবীণ নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করে ১০ তম গ্রেড বাস্তবায়ন পরিষদ সুবর্ণচর উপজেলা শাখা ও বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি।

জাহাজমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হেলাল উদ্দিনের সঞ্চালনায় ও চর মজিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অতুল চন্দ্রনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ এ এইচ এম খাইরুল আনম চৌধুরী সেলিম

বিশেষ অতিথি ছিলেন, সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ মোনায়েম খাঁন, নোয়াখালী জেলা পরিষদের সদস্য আতিক উল্যাহ সুজন, সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদন মোহাম্মদ হানিফ চৌধুরী, বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমিতির সভাপতি সামসুদ্দিন মাসুদ, নোয়াখালী জেলা সহকারি শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি ফিরোজ আলম, লাল মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিশিষ্ট কবি ফিরোজ শাহ, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি সুবর্ণচর শাখার আহবায়ক মহি উদ্দিন, সহ নবযোগদানকৃত শিক্ষক, শিক্ষিকা ও এলাকার নেতৃস্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বর্তমান সরকারের ভূয়সী প্রশংসা করে বলেন, বর্তমান সরকার ধাপে ধাপে ১ লক্ষের অধিক প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণ করেছেন, লক্ষ লক্ষ শিক্ষক সরকারি চাকুরি পেয়েছে, পদ্মা সেতু, মেট্রো রেল, বঙ্গবন্ধু ট্যানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, সারাদেশে মডেল মসজিদ, পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, বড় সড়ক মহাসড়কসহ দেশের উন্নয়নে বাংলাদেশ আজ রোল মডেল। বিনামূল্য বই, বৃত্তি, পোশাকসহ শিক্ষা খাতে ব্যাপক বিপ্লব ঘটিয়েছেন। দেশের প্রতিটি স্তরে আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে। প্রাথমিক শিক্ষকরাই হলেন জাতি গড়ার মেরুদণ্ড, কলি থেকে ফুল ফোটায় প্রাথমিক শিক্ষকগণ, সুশিক্ষার প্রথম হাতে খড়ি হয় প্রাথমিক শিক্ষকদের মাধ্যমে। উন্নত জাতি গঠনে প্রাথমিক শিক্ষকদের অবদান অপরিসীম।

পরে অতিথিরা নতুন যোগদানকৃত শিক্ষকদের ফুল দিয়ে বরণ করে নেন। এবং আগামিতে উন্নত জাতি গঠনে প্রাথমিক শিক্ষকদের সৎ এবং নিষ্ঠার সহিত কাজ করার আহবান জানান।

(আইইউএস/এএস/জানুয়ারি ২৬, ২০২৩)