স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের ২৯নং ওয়ার্ডে অবস্থিত  জেলা প্রশাসকের বাসভবন হতে চা বাগান হয়ে ছোট দেওড়া পূর্বপাড়া পর্যন্ত রাস্তাটির উন্নয়ন কাজে সন্ত্রাসীদের বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন সদর থানায় লিখিত অভিযোগ দাখিল করেন উক্ত ওয়ার্ডের কাউন্সিল শাহজাহান মিয়া সাজু।

লিখিত অভিযোগে তিনি বলেন, জেলা প্রশাসকের বাসভবন হতে চা বাগান হয়ে ছোট দেওড়া পূর্বপাড়া পর্যন্ত রাস্তাটির অবস্থা খুবই শোচনীয়। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী, চাকরিজীবী ও সাধারণ জনগণ চলাচল করে।

এছাড়াও গাজীপুর নার্সিং ইনস্টিটিউটের শিক্ষর্থী ও শিক্ষকরা অত্যন্ত কষ্ট সহকারে চলাচল করে।

উক্ত বিষয়গুলো বিবেচনা করে গাজীপুর সিটি কর্পোরেশন গত ০১/১২/২০২০ইং তারিখে রাস্তা এবং ড্রেনেজ ব্যবস্থাসহ টেন্ডার আহবান করে। বহু বাধা বিপত্তির মুখে কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান চৌধুরী এন্ড কোম্পানি রাস্তার কাজটি প্রায় ৭০ শতাংশ সমাপ্ত করে।

২৫ জানুয়ারি রাস্তার বাকী কাজটি শুরু করতে গেলে মোহাম্মদ আবু মিয়া ওরফে আবু কুলি (৭০), তাঁর ছেলে আব্দুল আউয়াল (৪৫) উভয়ের বাসা বি ১২৬ রথখোলা গাজীপুর, গাজীপুরের চা বাগানে এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে আয়নাল হক (৫০) এবং গাজীপুরের রথখোলা এলাকার মোহাম্মদ ইয়ামিন (১৯) সহ আরো ১০-১২ জন ওই কাজে বাধা এবং ভেকুর ড্রাইভার মাহফুজকে মারধর ও গালিগালাজ করে।

কাউন্সিল শাহজাহান মিয়া আরো জানান, আমি এবং সিটি কর্পোরেশন নিয়োজিত প্রকৌশলী শিহাব কাজটি তদারকি করার জন্য উক্ত স্থানে উপস্থিত হলে সন্ত্রাসীরা আমার উপর চড়াও হয় এবং আমার গলায় থাকা মাফলার দিয়ে গলা পেঁচিয়ে আমাকে হত্যার চেষ্টা করে। এ সময় স্থানীয় লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আহত শাহজাহান মিয়া সাজু কে উদ্ধার করে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এলাকাবাসী বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রমে বাধাদানসহ কাউন্সিলর উপর হামলা কারীদের দ্রুত গ্রেফতার দাবি করে হাসপাতালে ভিড় করতে দেখা গেছে। যে কোন সময় বড়ধরনের দূর্ঘটনার আশঙ্কা করছেন অনেকেই।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন সদর থানার অফিসার ইনচার্জ বলেন, একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(এসআর/এএস/জানুয়ারি ২৬, ২০২৩)