দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুর সদর উপজেলার ডোমরাকান্দি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ডোমরাকান্দি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে গতকাল বুধবার সকাল ৯ টায় বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ লিটন আলী।

ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লার সভাপতিত্বে, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস।

প্রধান অতিথি তিনি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন সাস্কৃতিক অনুষ্ঠানের উপর জোর দিতে হবে। বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করছে। তিনি বলেন, খেলাধূলা ছাত্র-ছাত্রীদের মনে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করে, যা দেশ ও জাতির জন্য একটি ইতিবাচক দিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদুর রহমান, পৌর ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আরাফাত রহমান রাজীব, পৌর ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হেলেনা খানম, অত্র বিদ্যালয়ের সাবেক সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন আহমেদ।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ বিপুল সংখ্যক অতিথি ও দর্শক সমাগম হয়। উদ্বোধনী অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীরা কুচকাওয়াজ প্রদর্শন করে। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা।

বিভিন্ন ইভেন্টে অংশ নিয়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চমৎকার ক্রীড়ানৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে সকলকে মুগ্ধ করে তোলেন।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল মশাল প্রজ্জ্বলন, শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শনী। প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়।

(ডিসি/এসপি/জানুয়ারি ২৭, ২০১৩)