বিনোদন ডেস্ক : ভারতজুড়ে অধিকাংশ প্রেক্ষাগৃহ দীর্ঘদিন পর ‘পাঠান’ সিনেমা দিয়ে হাউসফুল হওয়ার কথা শোনা যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এবার রেকর্ড গড়ছে কাশ্মীর। সেখানেও সিনেমা প্রেক্ষাগৃহের বাইরে ৩২ বছর পর ‘হাউসফুল বোর্ড’ ঝুলছে।

সবাই বলছেন ‘কাশ্মীর থেকে কন্যাকুমারী একটা নাম, তা হল- পাঠান’। পুরো ভারতে উন্মাদনা যাকে ঘিরে তিনি শাহরুখ খান। করোনা মহামারি পরবর্তী সময় বলিউডের সুদিন ফিরেছে তার হাত ধরেই। প্রতিদিনই প্রায় একটার পর একটা নজির গড়ছে এই সিনেমা। তবে এবার ৩২ বছর কাশ্মীরে সিনেমা হলের বাইরে হাউসফুল বোর্ড দেখা যাচ্ছে।

শ্রীনগরের সোনওয়ার এলাকায় কাশ্মীরের প্রথম মাল্টিপ্লেক্সের উদ্বোধন হয়। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা উদ্বোধন করেন ওই প্রেক্ষাগৃহের। তিন দশক পর সিনেমা হল খুলেছে কাশ্মীরে। তাতেই ‘পাঠান’ সিনেমার জয়জয়কার। দিনে প্রায় ১২-১৪টি শো হাউসফুল। এক কথায় উপত্যকায় এখন শুধুই শাহরুখ ম্যাজিক। ৩২ বছর পর প্রায় ইতিহাসের সাক্ষী হলো কাশ্মীর।

আইনক্সের মালিক বিজয় ধর যে পরিসংখ্যান দিয়েছেন তাতে বুধবার ও বৃহস্পতিবার মিলিয়ে ১৪টি শো প্রর্দশিত হয়েছে। ছবি মুক্তির দিন নাকি হলে জায়গা ছিল না। আসনসংখ্যা ছাড়িয়ে গিয়েছে দর্শকদের ভিড়। বৃহস্পতিবার প্রায় ৫টা শো-ই হাউসফুল। তার কথায়, ‘প্রথমবার শাহরুখ খানের সিনেমা কাশ্মীরে, এও এক অভূতপূর্ব সাফল্য।’

প্রথমদিন ভারত ও এর বাইরের দেশ মিলিয়ে সিনেমাটি ১০৬ কোটি টাকার ব্যবসা করেছিল। দ্বিতীয় দিনে সেই নিরিখে ছবির ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ১১৩ কোটি ৬০ লাখ রুপি। অর্থাৎ প্রথম দুদিনে ‘পাঠান’ সারাবিশ্বে ২১৯ কোটি ৬০ লাখ রুপির ব্যবসা করেছে। সপ্তাহ শেষে এই সংখ্যা কোথায় দাঁড়ায়- এমনটাই এখন দেখার অপেক্ষায় আছেন শাহরুখ ভক্তরা।

তথ্যসূত্র : আনন্দবাজার

(ওএস/এএস/জানুয়ারি ২৮, ২০২৩)