স্টাফ রিপোর্টার : বিএনপি নেতাদের হেলিকপ্টারে চড়ে প্রধানমন্ত্রীর জনসভা দেখার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপি নেতারা বলেছেন প্রধানমন্ত্রীর জনসভায় লোক হবে না। তাদের বলতে চাই, আপনারা আসেন জনসভায় লোক দেখেন। প্রয়োজনে আমরা হেলিকপ্টারের ব্যবস্থা করে দেবো। আপনারা হেলিকপ্টারে চড়ে জনসভায় কত লোক হয়েছে দেখে যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে শনিবার (২৮ জানুয়ারি) সকালে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, নির্বাচন কমিশনের আন্ডারে জাতীয় নির্বাচন হবে। এ সময় সরকারের কোনো ক্ষমতা থাকে না। একটা ওসি, ইউএনওকেও ট্রান্সফার করার ক্ষমতা থাকে না। পাকিস্তান বাদে পৃথিবীর কোনো দেশে ইভিএম ছাড়া ভোট হয় না। বিএনপি তো তাদেরই (পাকিস্তান) অনুকরণ করবে।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ ডিজিটাল হয়েছে। পৃথিবীর অন্য দেশের ডিজিটাল মাধ্যমে ভোট হয়। আমাদের দেশ ডিজিটাল হয়েছে। জিয়ার সময় শ্লোগান ছিল দশটি হোন্ডা, দশটি গুণ্ডা, নির্বাচন ঠাণ্ডা। ইভিএম হলে এ শ্লোগান আর কাজ হবে না। এজন্যই আমরা ইভিএমের দাবি জানিয়েছিলাম। ইভিএম আমদানির জন্য ১ মিলিয়ন ডলারের দরকার ছিল। মানুষের বর্তমান অবস্থার কারণে ইসি সেখান থেকে সরে এসেছে। আমরা সেটি মেনে নেবো। কারণ মানুষের জন্যই আওয়ামী লীগ। মানুষের কল্যাণে আমরা এটা মেনে নিয়েছি।

মন্ত্রী বলেন, আমরা চাই সমস্ত রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিবে। বিএনপি ও অঙ্গ সংগঠন নির্বাচনে অংশ নেবে, সেটা আমরা চাই। তারা ৫০টি দল মিলে জোট করেছে। আমরা বিএনপির সঙ্গে খেলে জিততে চাই। যেভাবে আমরা ২০০৮ ও ২০১৮ সালে খেলে জিতেছি। বিএনপি নির্বাচন নিয়ে ২০১৩ সালের মতো কোনোরকম অপচেষ্টা করলে জনগণ তাদের সমুদ্রে নিক্ষেপ করবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতরা উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/জানুয়ারি ২৮, ২০২৩)