নবী নেওয়াজ, পাবনা : গতকাল শুক্রবার সকাল ১০ টায় পাবনা সদর থানার ১১ নং বিট (দোগাছি ইউপি) পুলিশের উদ্যগে মহেন্দ্রপুর গ্রামে চুরি ডাকাতি দস্যুতা জঙ্গিবাদ বাল্যবিবাহ নারী ও শিশু নির্যাতন কিশোর গ্যাং এবং মাদক দ্রব্য বিরোধী এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সদর থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা পুলিশ পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম, পুলিশ পরিদর্শক অপারেশন) মনিরুজ্জামান এবং সংশ্লিষ্ট এলাকার স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সমাজকর্মী, জনপ্রতিনিধি, ইমাম সহ সর্বস্তরের নারী ও পুরুষ। সভায় বক্তারা এলাকার সমস্যা এবং তাহা সমাধানের বিষয়ে মতবিনিময় করেন।

অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা বক্তব্যে এলাকার সর্বস্তরের মানুষের পুলিশি সহযোগিতার বিষয়ে তার দরজা সব সময় খোলা মর্মে এলাকাবাসীকে আশ্বস্ত করেন। মাদকের ব্যবহার নিয়ন্ত্রণ ও নির্মূলের বিষয়ে অভিভাবকগণকে আরো বেশি সতর্ক হওয়ার পরামর্শ প্রদান করেন। তিনি আরো উল্লেখ করেন বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন প্রকার মাদক ব্যবসায়ী এবং জঙ্গিবাদের স্থান হবে না। জঙ্গিবাদ ও মাদকের বিস্তার রোধ কল্পে সমাজের সকল স্তরের মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য এ ধরনের বিট ভিত্তিক মতবিনিময় সভা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন।

তিনি আরও বলেন, মাদক ব্যবসায়ীদের কোন রকম ছাড় দেওয়া হবে না মর্মে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। সভায় সভাপতিত্ব করেন পাবনা সদর মহেন্দ্রপুর মাদক প্রতিরোধ কমিটির আহবায়ক আব্দুর রউফ বাসু।

এসয় আরও উপস্থিত ছিলেন ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলিম, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, দোগাছি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী, আশরাফুল আলম হেলাল, আব্দুল গফুর, মাওঃ আব্দুস শাকুর, পাবনা ট্রাক ট্র্যাংলোরী ও কাভার্ড ভ্যান চালক ইউনিয়নের সহ-সম্পাদক আমিরুল ইসলাম ইসহাক, প্রচার সম্পাদক আব্দুল বারিক, সদর থানা আওয়ামী লীগ নেতা আজমত আলী বিশ্বাস, মালঞ্চি ইউনিয়নের চেয়ারম্যান আহমেদ কবির বাবু, পাবনার খবর পত্রিকার সম্পাদক প্রকাশক এমজি বিপ্লব চৌধুরী, পাবনা সাংবাদিক ফোরামের সহ-সম্পাদক নবী নেওয়াজ, দোগাছি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য ওয়ারেশ আলী, সহ প্রমুখ।

(এন/এসপি/জানুয়ারি ২৮, ২০১৩)