দিলীপ চন্দ, ফরিদপুর : শেখ কামাল আন্ত স্কুল মাদ্রাসা ও অ্যাথলেটিক্স প্রতিযোগিতা আজ শনিবার সকালে শেখ জামাল স্টেডিয়ামে শুরু হয়েছে। ফরিদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

এতে ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা লিটন ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ‌ মোঃ আসলাম মোল্লা, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুমন রঞ্জন সরকার, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, অনুষ্ঠান সঞ্চালনা করেন ‌ জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান চুন্নু।

সভায় বক্তারা এ ধরনের প্রতিযোগিতা থেকে ভালো খেলোয়াড় বেরিয়ে আসবে বলে জানান। অনুষ্ঠানে ‌ বক্তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে যাতে সারাবছর খেলাধুলা হয় তার ব্যবস্থা করতে হবে।একই সাথে খেলাধুলার উন্নতিতে বিভিন্ন ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হবে।

বক্তারা বলেন, শুধু নিয়মিত লেখাপড়া করলে হবে না লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা গুরুত্ব অনস্বীকার্য। একজন ভালো খেলোয়াড় দেশের জন্য অনেক সম্মান বয়ে আনতে পারে। তাই এই প্রতিযোগিতা থেকে অনেক ভালো খেলোয়াড় বেরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মোসলেম উদ্দিন, সহ-সভাপতি মজিবুল হক ফিরোজ, শেখ রাসেল ক্রীড়া চক্রের অর্থ সম্পাদক আলী আজগর মানিক, জেলা ক্রীড়া সংস্থার সদস্য শেখ নুরুল ইসলাম, আজাদ হোসেন, প্রণব কুমার মুখার্জি, আশুতোষ গুহ, জাবেদ পারভেজ শাহীন,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ‌ মোঃ ফারুক হোসেন সহ-সাধারণ সম্পাদক মরুজ্জামান মাসুদ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এরপর দিনব্যাপী প্রায় ৩০ টি ইভেন্টের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন, সহ-সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাসুদ। এরপর দিনব্যাপী প্রায় ৩০ টি ইভেন্টে খেলা গুলি অনুষ্ঠিত হয়। এ সংবাদ লেখা পর্যন্ত প্রতিযোগিতাটি চলছিল।

(ডিসি/এসপি/জানুয়ারি ২৮, ২০১৩)