ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : রাজশাহীতে রবিবার (২৯ জানুয়ারি) আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে আটটি স্পেশাল ট্রেন ভাড়া করা হয়েছে। জনসভায় বিপুল জমায়েত নিশ্চিত করতে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলার নেতাকর্মীরা যোগ দিচ্ছেন। জনসভায় যোগদানের জন্য আওয়ামী লীগের এমপি শেখ হেলাল রেলপথ মন্ত্রণালয় নিকট ৭টি স্পেশাল ট্রেনের আবেদন করেন। এমপি শেখ হেলালের আবেদনের প্রেক্ষিতে রেলপথ মন্ত্রণালয় ৭টি বিশেষ  (স্পেশাল) ট্রেনের সিদ্ধান্ত গ্রহন করেছে। সর্বশেষ শনিবার (২৮ জানুয়ারি) রাত ১২টায় ঈশ্বরদী-রাজশাহী পর্যন্ত ভাড়ায় আরো একটি স্পেশাল ট্রেনের অনুমোদন দেয়া হয়। রবিবার সকাল ৯টা ৩৫ মিনিটে ঈশ্বরদী জংসন স্টেশন থেকে রাজশাহী অভিমুখে ট্রেনটি যাত্রা শুরু করে।

ভাড়া করা স্পেশাল ট্রেনের বিষয়টি নিশ্চিত করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারি পরিবহণ কর্মকর্তা সাজেদুর রহমান বাবু। তিনি জানান, শনিবার রাত ১২টায় ঈশ্বরদী থেকে যুক্ত হয়েছে আরও একটি স্পেশাল ট্রেনের ভাড়া নিশ্চিত করা হয়েছে। সকাল ৯টা ৩৫ মিনিটে ট্রেনটি ঈশ্বরদী থেকে রাজশাহী অভিমুুখে যাত্রা শুরু করে।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারি বাণিজ্যিক কর্মকর্তা একেএম নূরুল আলম জানান, নাটোর-রাজশাহী,পাঁচবিবি-রাজশাহী,রানীনগর-রাজশাহী,সিরাজগঞ্জ-রাজশাহী,আড়ানী-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, রহনপুর-রাজশাহী রুটে বিশেষ ৭টি ট্রেন আগেই চুড়ান্ত ছিল। শনিবার রাতে ঈশ্বরদী-রাজশাহী আরা একটি বিশেষ ট্রেন চুড়ান্ত হয়। ট্রেনটি ঈশ্বরদী-রাজশাহী-ঈশ্বরদী রুটে চলাচল করবে। ঈশ্বরদী থেকে যুক্ত স্পেশাল ট্রেনের ৮টি বগিতে ১,৩৫২জন যাত্রী যাতায়াত করবে। স্পেশাল এ ট্রেনে রেলের আয় ১ লাখ ৭ হাজার ২’শ ৬৬ টাকা।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ জানান, ঈশ্বরদী-রাজশাহী ট্রেনসহ ৮টি বিশেষ ট্রেন ভাড়া দেয়া হয়েছে।

(এসকেকে/এএস/জানুয়ারি ২৯, ২০২৩)