আসাদ সবুজ, বরগুনা : বরগুনার আমতলীতে গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী গ্রামের ন্যাশনাল ইটভাটার শ্রমিকদের থাকার ঘর থেকে শনিবার রাতে ৪০০ গ্রাম গাঁজা এবং ১০ পিস ইয়াবাসহ ৩ কারবারীকে আটক করেছে আমতলী থানা পুলিশ। রবিবার সকালে আটককৃতদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আমতলী থানার এসআই মোঃ আবুল কালাম আজাদের নেতেৃত্বে পুলিশের একটি দল গুলিশাখালী গ্রামে অবস্থিত ন্যাশনাল ইটভাটায় শনিবার রাত সাড়ে ১০টার দিকে অভিযান পরিচালনা করে ভাটার শ্রমিক শহীদুল হাওলাদার, হাবুল মিয়া ও আলমগীর নামে ৩ জনকে আটক করে। পরে আটককৃতরা মাদক ব্যবসার সাথে জড়িত বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দেয়। আটককৃতদের স্বীকারোক্তিতে তাদের থাকার ঘর থেকে ৪০০ গ্রাম গাঁজা এবং ১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক কারবারী শহিদুল হাওলাদার একই ইউনিয়নের গোছখালী গ্রামের ছত্তার হাওলাদারের ছেলে। অন্য দুই কারবারী কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার বাসিন্দা। তারা সকলে ওই ইটভাটায় শ্রমিকের কাজ করার পাশাপাশি মাদক কারবার করে আসছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, আটক ৩ মাদক কারবারীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে। আজ (রবিবার) দুপুরে ওই মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(এএস/এসপি/জানুয়ারি ৩০, ২০১৩)