স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার মাটিতে শেষ হলো অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথমবারের মতো আয়োজিত টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। বাংলাদেশ এই টুর্নামেন্টে বেশ ভালো খেলে। তবে একটিমাত্র ম্যাচ হারায় রানরেটের হিসেবে বাদ পড়তে হয় মেয়েদের।

তবে টুর্নামেন্টে নজর কাড়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের একজন ক্রিকেটার ঠিকই জায়গা করে নিয়েছেন আইসিসির সেরা একাদশে। সোমবার আইসিসি টুর্নামেন্টের সেরা দল ঘোষণা করা হয়েছে। তাতে নাম আছে বাংলাদেশের স্বর্ণা আক্তারের।

ব্যাট হাতে দারুণ একটি টুর্নামেন্ট কাটিয়েছেন স্বর্ণা। ৫ ম্যাচ খেলে তিনি করেন ১৫৩ রান। স্ট্রাইকরেটটা ভীষণ ঈর্ষণীয়, ১৫৭.৭২।

বাংলাদেশের স্বর্ণা ছাড়াও আইসিসির সেরা একাদশে একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কার। সবচেয়ে বেশি তিনজন করে খেলোয়াড় চ্যাম্পিয়ন ভারত এবং রানার্সআপ ইংল্যান্ডের।

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির একাদশ
শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (অধিনায়ক, ইংল্যান্ড), শেফালি ভার্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (উইকেটরক্ষক, দক্ষিণ আফ্রিকা), পর্শভি চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), মেগি ক্লার্ক (অস্ট্রেলিয়া)।

দ্বাদশ খেলোয়াড় : আনোশা নাসির (পাকিস্তান)।

(ওএস/এএস/জানুয়ারি ৩১, ২০২৩)