রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা পৌরসভা এলাকায় আদালতে চলমান মামলা ও আদালতের ১৪৪ ধারাকে উপেক্ষা করে বালু ফেলে দখলের অভিযোগ উঠেছে দিলীপ কুমার দত্ত (দিলু) বিরুদ্ধে।

এমন অভিযোগ করেছে পাংশা পৌর সভার নারায়ণপুর এলাকার মৃত জিয়ারত আলী বিশ্বাসের ছেলে সিরাজুল ইসলাম।

সিরাজুল ইসলাম বাদী হয়ে আদালতে নারায়ণপুর মৌজার বিএস ১৮০৫ নং দাগের ২৪ শতাংশ ভূমি (দাবিকৃত) উপর ১৪৪ ধারা দায়ের করে।

বিবাদীরা হলেন, মৃত চাঁদ দত্তের ছেলে দিলু দত্ত ও নিখিল দত্ত,মৃত অনুপ দত্তের ছেলে চিন্ময় দত্ত,খোকন দত্ত,দিপন দত্ত ও অচিন্ত কুমার দত্ত। মৃত হোসেন শেখ এর ছেলে বিল্লাল শেখ।

সিরাজুল ইসলাম বলেন, আমরা দীর্ঘ ৩০ থেকে ৪০ বছর যাবত নারায়ণপুর মৌজার বিএস ১৮০৫ নং দাগের ২৪ শতাংশ ভূমি (দাবিকৃত) ভোগ দখল করে আসছি। কিছু দিন যাবত দিলু দত্ত গং আমাদের ওই জমি তাদের দাবী করে দখলের চেষ্টা চালায়।আমরা বুঝতে পেরে আদালতে ১৪৪ ধারা দায়ের করি তবে আদালতে নিদ্দেশ অমান্য করে গত ৩১ জানুয়ারি মঙ্গলবার সকাল থেকে বালু ভরাট করতে থাকে। আমরা প্রশাসনের কাছে গিয়েও কোন প্রতিকার পাইনি।

দিলীপ কুমার দত্ত (দিলু) বলেন, ওটা আমাদের পৈতৃক সম্পত্তি। ওখানে পুকুর থাকায় সিরাজুল ইসলামরা মাছ চাষের জন্যে লিজ নিয়েছিলো। এখন ওই জমি বিক্রি করে দিছি।যারা কিনছে তারা বালু দিয়ে ভরাট করছে কি না আমি জানি না।

আদালতের নোটিশ প্রদান কারি এ এস আই মোঃ নুরুল ইসলাম বলেন, আদালতে নিদ্দেশ অনুযায়ী উভয় পক্ষের নালিশি জমিতে কাজকর্ম না করেতে বলা হচ্ছে।এই মর্মে আদালতে প্রতিবেদন পাঠানো হয়েছে। বর্তমানে ওই জমিতে বালু দিয়ে ভরাট করা হচ্ছে কি না আমার জানা নাই৷

(এমজি/এসপি/ফেব্রুয়ারি ০১, ২০১৩)