বিনোদন ডেস্ক : বলিউড বাদশা শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তির আটদিন পার হলেও সিনেমাটি নিয়ে ভক্তদের মাঝে চলছে তুমুল আলোচনা। শুধু ভারতে নয় সারাবিশ্বে চলছে এ সিনেমা নিয়ে উন্মাদনা।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন আর জন আব্রাহামের অভিনয়ে দর্শকরা রীতিমতো মগ্ন হয়ে আছেন। বিশ্বব্যাপী উল্লেখ করার মতো ব্যবসা করেছে ‘পাঠান।’ করোনা পরিস্থিতি, লকডাউনের কারণে যদিও ‘ওটিটি’র রমরমা।

কিন্তু শাহরুখ খানকে বড় পর্দায় না দেখলে ঠিক মন ভরছিল না দর্শকের। তাই তো মুক্তির বহুদিন আগে থেকেই টিকিট কেটে রেখেছিলেন অনেক ভক্ত-অনুরাগী।

এদিকে ওটিটির দর্শকরা অপেক্ষায় ছিলেন কখন তারা দেখতে পারবেন ‘পাঠান’। তাদের জন্য সুখবর হচ্ছে অ্যামাজন প্রাইমে ‘পাঠান’-এর স্বত্ব বিক্রি করেছে যশরাজ ফিল্মস। শোনা যাচ্ছে, এরই মধ্যে ১০০ কোটি রুপিতে বিক্রি হয়েছে সিনেমাটি। তবে ওটিটি প্ল্যাটফর্মে কবে মুক্তি পাবে, এই ছবি তা এখনও চূড়ান্ত হয়নি বলে জানা গেছে।

‘যশরাজ ফিল্মস’-এর স্পাই ইউনিভার্স-এর এটি চতুর্থ ছবি। পরিচালক সিদ্ধার্থ আনন্দ এর আগে পরিচালনা করেছেন, ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হেঁ’, ‘ওয়ার’। প্রতিটি সিনেমাই দর্শকের নজর কেড়েছিল। তবে ‘পাঠান’-এর মাধ্যমে চার বছর পর শাহরুখের প্রত্যাবর্তন দর্শক মনে এক অন্য ছাপ ফেলেছে। সঙ্গে দীপিকা উপস্থিতি বাড়িয়ে তুলেছে ‘পাঠান’-এর গ্রহণযোগ্যতা। সব মিলিয়ে শাহরুখের ‘পাঠান’ তার ভক্ত-অনুরাগীদের মন কেড়েছে।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ০২, ২০২৩)