স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন- ছাত্রলীগে নেতা হন ছাত্ররা, ২৭ বছরের বেশি কেউ ছাত্রলীগে নেতা হতে পারেন না। অন্যদিকে ছাত্রদলের নেতা হন ছাত্রের বাবারা।

রাজধানীর সেগুনবাগিচায় কাজী বশির মিলনায়তনে আজ সোমবার দুপুরে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ছাত্রদলে যারা নেতা হয়েছে তারা ছাত্রের বাবা। খালেদা জিয়া ছাত্রের বাবাদের কাছে নেতৃত্ব দিয়েছেন। এর মাধ্যমে বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্ম প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল তার নিজ দলের নেতাদের দ্বারাই নিজ কার্যালয়ে বন্দি থাকেন। এবার দেশে নৈরাজ্য সৃষ্টি করা হলে দেশের জনগণ বিএনপিকেই সারাদেশে তালাবদ্ধ করে রাখবে।

ড. হাছান মাহমুদ আরও বলেন, বিএনপি নিজেদের মধ্যে মারামারি করলেও ষড়যন্ত্র বন্ধ নেই। বিএনপি বিষধর সাপ। যে কোনো সময় এই সাপ ফণা তুলতে পারে। তাই বিএনপির বিষদাঁত ভেঙে দিতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বনেত্রী। শেখ হাসিনা জাতিসঙ্গে নিপীড়িত মানুষের পক্ষে কথা বলেন। এ জন্য এবার প্রথমবারের মতো এক দেশ থেকে সিপিএ ও আইপিও নির্বাচনে শেখ হাসিনার পক্ষে স্পিকার ও সাবের হোসেন চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

স্বাধীনতা পরিষদের উপদেষ্টা ও আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক হাসিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি জিন্নাত আলী জিন্নাহ, ঢাকা মহানগর সভাপতি মো. শাহাদাত হোসেন প্রমুখ।

(ওএস/এটিআর/অক্টোবর ২০, ২০১৪)