রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে ২নং চরবংশী ইউনিয়নের স্টিল ব্রিজ বাজার এলাকায় পানি উন্নয়ন বোর্ডের খাল দখল করে পাকা ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে।

সরেজমিন গিয়ে জানা যায়, রায়পুর খাসেরহাট সড়কের স্টিল ব্রিজ এলাকার পাশে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে ওই এলাকার প্রভাবশালী সেলিম কবিরাজ ফাউন্ডেশন নিয়ে একটি পাকা ভবন নির্মাণ শুরু করেছেন। স্থানীয় কয়েকজন এলাকাবাসী জানান সেলিম কবিরাজ এলাকায় ভুমি দস্যু হিসেবে পরিচিত। তার এসব কর্মকান্ডের প্রতিবাদ করলে মিথ্যে মামলাসহ নানা হয়রানীর স্বিকার হতে হয়। এলাকায় সে কবিরাজি করায় বানটোনাসহ দেখিয়ে দেয়ার হুমকীর কারনে ভয়ে কেউ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায়না। নির্মাণ শ্রমিকরা জায়গাটি সেলিম কবিরাজের বলে দাবি করলেও পানি উন্নয়ন বোর্ডেও কর্মকর্তারা জায়গাটি পাউবোর বলে জানান।

যোগাযোগ করা হলে সেলিম কবিরাজ বলেন, এ জায়গাটি পানি উন্নয়ন বোর্ডেও হলেও স্থানীয় সার্ভেয়ারের কাছ থেকে মৌখিক অনুমতি নিয়ে একটি দোকান করার জন্য ভবন নির্মাণ করছি।

পানি উন্নয়ন বোর্ডের রায়পুর অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত এসও মো: ইদ্রিস মিয়া বলেন, পানি উন্নয়ন বোর্ডেও জায়গায় ভবন নির্মাণের কথা জানা মাত্রই কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(পিকেআর/এএস/অক্টোবর ২০, ২০১৪)