সাতক্ষীরাপ্রতিনিধি : সোমবার রাতে সাতক্ষীরার দেবহাটা উপজেলার নাংলা গ্রামে পাঁচটি চিংড়ি ঘেরে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাত দলের সদস্যরা নগদ টাকাসহ দু লক্ষাধিক টাকার মাছ লুট করেছে।

নাংলা বাজারের পার্শ্ববর্তী বিলের চিংড়ি ঘের মালিক ছিয়ামুদ্দিন বিশ্বাস জানান, ১৪/১৫ জনের একদল সশস্ত্র ডাকাত দল সোমবার রাত একটার দিকে তার ঘেরে হামলা করে। দুর্বৃত্তরা তার গলায় ধারালো দা ধরে জিম্মি করে ৫০ হাজার টাকার মাছ লুট করে। পরে তারা ঘেরের বাসা থেকে দুটি মোবাইল, একটি টর্চ লাইটসহ নগদ নয় হাজার টাকা নিয়ে যায়। একে একে তারা ওই বিলে থাকা খাঞ্জিয়া গ্রামের সাইফুল নিকারী, নাংলা গ্রামের আবু জাহেদ, নপাড়ার বাবুরআলীসহ পাঁচটি ঘের থেকে চার মণের বেশি চিংড়ি ও নগদ ৪০ হাজার টাকা লুট করে।

স্থানীয় গ্রামবাসী জানায়, চিংড়ি ঘের লুটকারীরা ক্ষমতাসীন দলের লোক হওয়ায় তারা থানায় অভিযোগ দিতে পারছে না। আওয়ামী লীগ নেতা নফর বিশ্বাস থানায় অভিযোগে না দিয়ে তার মাধ্যমে বিষয়টি মিটিয়ে নিতে বলায় ঘের মালিকরা পড়েছেন বিপাকে।

এ ব্যাপারে দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী জালালউদ্দিন জানান, তিনি নাংলা গ্রামের কয়েকটি ঘেরে চুরির কথা শুনেছেন। তবে এ নিয়ে কেউ থানায় লিখিত অভিযোগ করেনি।

(আরকে/জেএ/এপ্রিল ২৯, ২০১৪)