বড়লেখা (মৌলভীবাজার)প্রতিনিধি : ২০ অক্টোবর সোমবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্বাস্থ্য সম্পর্কিত বিষয়াদি সরেজমিনে দেখতে আসেন ওয়ার্ল্ড হেলথ অর্গেনাইজেশনের বাংলাদেশ প্রতিনিধি ডা. এন পেরানিতারান (পেরানী)।

তিনি প্রাণঘাতী ইবোলা ভাইরাসসহ স্বাস্থ্য সম্পর্কিত নানা বিষয়ে মতবিনিমিয় করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিম উদ্দিনের সাথে।

পরিদর্শন কালে হাসপাতাল ব্যবস্থাপনায় সন্তুষ্টি প্রকাশ করলেও দর্শনার্থীর আধিক্যে উদ্বেগ তিনি প্রকাশ করেন। দর্শনার্থীর উপস্থিতির হার হ্রাস করতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে পরার্মশ দেন। এছাড়া তিনি স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকার প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। ওয়ার্ল্ড হেলথ অর্গেনাইজেশনের বাংলাদেশ প্রতিনিধি ডা. এন পেরানিতারান (পেরানী) মিডিয়াকর্মীদের অনুরোধে এক্সরে ও দন্ত বিভাগসহ হাসপাতালের সকল সমস্যা নিয়ে বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রনালয়ের সাথে আলাপ করে সমাধানের পদক্ষেপ নিবেন বলে আশ্বস্থ করেন।
এদিকে ওয়ার্ল্ড হেলথ অর্গেনাইজেশনের বাংলাদেশ প্রতিনিধি ডা. এন পেরানিতারান (পেরানী) বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়াও উপজেলার মুড়াউলে অবস্থিত দক্ষিণ শাহবাজপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তার সফর সঙ্গী ছিলেন ওয়ার্ল্ড হেলথ অর্গেনাইজেশনের এনপিও ডা. তানভিরুল ইসলাম, জুবায়ের আল মামুন, ডিএসএফ মহসিন আজাদ ও ডা. জাকির।

(এলএস/জেএ/অক্টোবর ২০, ২০১৪)