রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ভারতে পাচারকালে ১৮ টি সোনার বারসহ এক পাচারকারিকে আটক করেছে পুলিশ। আজ সোমবার দুপুর দেড়টার দিকে সাতক্ষীরা শহরের বাঁকাল ব্রীজ এলাকায় এ আটকের ঘটনা ঘটে। আটককৃত পাচারকারির নাম মিঠু সুরদার (২২)। তিনি সাতক্ষীরা সদরেরর থানাঘাটা গ্রামের শওকত আলী সরদারের ছেলে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ মোঃ ফকরুল আলম খাঁন জানান, একটি পাচারকারি চক্র বিপুল পরিমান সোনা ভারতে পাচার করছে এমন গোপন খবরের ভিত্তিতে তার নেতৃত্বে পুলিশ সোমবার দুপুর দেড়টার দিকে শহরের বাকাল ব্রীজ এলাকায় অবস্থান নেয়। এ সময় বাঁকাল ইকো পার্ক থেকে একটি মোটর সাইকেলে করে বাইপাস সড়কের দিকে যাওয়ার সময় এক মোটর সাইকেল আরোহীকে আটক করা হয়। তার মোটর সাইকেলে হলুদ রং এর ক্রসটেপ দিয়ে পলিথিনে মোড়া ১৮টি সোনার বার উদ্ধার করা হয়। এ সময় গ্রেপ্তার করা হয় মোটর সাইকেল চালক মিঠু সরদারকে। জব্দ করা হয়েছে তার ব্যবহৃত মটর সাইকেলটি। জিজ্ঞাসাবাদে ওই সোনা সে ভারতে নিয়ে যাচ্ছিল বলে জানায়। আটককৃত সোনার ওজন ১৮০ ভরি বা দুই কেজি ১০০ গ্রাম। যার বাজার মূল্য এক কোটি ৫৩ লাখ ৬৭ হাজার টাকা।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আরো জানান, এ ঘটনায় উপপরিদর্শক শাহাজালাল বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃতকে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠাানো হবে।

(আরকে/এসপি/ফেব্রুয়ারি ০৬, ২০২৩)