রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর সদর উপজেলার শরিফপুর ইউনিয়নে অবস্থিত গোদাশিমলা উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটিতে এজাহারভুক্ত আসামি আবু সাঈদ সবুজকে অন্তর্ভুক্ত না করার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে আবেদন করেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা।

প্রায় সাড়ে তিনশ অভিভাবকের স্বাক্ষরযুক্ত ওই আবেদন সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আয়নাল হকের কাছে জমা দেওয়া হয়। এর আগে অভিভাবকরা বিদ্যালয় প্রাঙ্গণে এক মানববন্ধন করেন।

আবেদনে উল্লেখ করা হয়, 'আমরা আপনার বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অভিভাবকবৃন্দ। বিশ্বস্তসূত্রে জানতে পারলাম বিদ্যালয়ের এডহক কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন এডহক কমিটিতে সভাপতি পদে ওই গ্রামের মো. আবু মুছার ছেলে মো. আবু সাঈদ সবুজকে মনোনীত করার পাঁয়তারা চলছে। বিদ্যালয়ের সুষ্ঠু ও সুন্দর শিক্ষার পরিবেশের স্বার্থে একজন এজাহারভুক্ত আসামিকে সভাপতি পদে মনোনীত না করার জন্য জোর দাবি জানাচ্ছি।'

এর আগে অনুষ্ঠিত এক মানববন্ধনে অভিভাবকরা জানান, আবু সাঈদ সবুজের বিরুদ্ধে ২০২২ সালের ২৩ জুলাই জামালপুর সদর থানায় 'বে-আইনি জনতাবদ্ধে অন্যায়ভাবে পথরোধ করতঃ হুকুমে হত্যার উদ্দেশ্যে মারপিট করিয়া নিলাফুলা হাড়ভাঙা কাটা গুরুতর জখম খুন জখমের হুমকির অপরাধ' সংক্রান্ত একটি মামলা হয়। সেই মামলার বাদী হলেন শীতলকুর্শা গ্রামের আ. রফিকের ছেলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান সরকার। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আয়নাল হক জানান, অভিভাবকদের স্বাক্ষরযুক্ত আবেদনটি পেয়েছি। এটি আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠাবো।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ০৬, ২০২৩)