রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহে পারিবারিক কলহের জের ধরে শাশুড়িকে হত্যার ঘটনায় জামাইকে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার (৮ ফেব্রুয়ারি) হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের স্বামী বাদী হয়ে থানায় মামলা করলে ওইদিন রাতেই অভিযুক্ত জামাইকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ওই জামাইয়ের নাম মো. আসাদ মিয়া (২৮)। তিনি মেলান্দহের টুপকার চর গ্রামের মোঃ রইজ উদ্দিন মন্ডলের ছেলে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকালে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এ তথ্য জানান।

তিনি আরও জানান, বুধবার ভোরে মেলান্দহের টগারচর মধ্যপাড়া এলাকার বাসিন্দা মো. আজিজুল হকের গোয়াল ঘর থেকে তার স্ত্রী মোছা.সুরাইয়া খাতুনের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই আজিজুল হক বাদী হয়ে মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির ছায়া তদন্ত শুরু করে র‍্যাব। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে ওই দিন বিকেলে টুপকার চর এলাকায় অভিযান চালিয়ে জামাতা আসাদকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসাদ মিয়ার বরাত দিয়ে কোম্পানি কমাণ্ডার আরও জানান, বিয়ের পর থেকেই স্ত্রী মোছাঃ রোকিয়া খাতুনের (২২) সাথে তার নানা কারণে পারিবারিক কলহ চলে আসছিল। কলহের কারণ হিসেবে তিনি তার শাশুড়িকেই দায়ী করেন। ঘটনার দিন সুযোগ বুঝে তিনি ধারালো কাঁচি দিয়ে শাশুড়িকে হত্যা করেন।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ০৯, ২০২৩)