এ কে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের সাতটা গ্রামের ব্যবসায়ী মজিবর রহমানের ছেলে ঢাকা তেজগাও কলেজের শিক্ষার্থী সজিব মন্ডলকে হত্যার উদ্দ্যোশে কুপিয়ে জখম করেছে এলাকার চিহ্নত অপরাধীরা। এ ঘটনায় সজিবের পিতা মজিবর রহমান বাদী হয়ে কালুখালী থানায় মামলা দায়ের করেছে। মামলার এজহারে ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার এজহার সূত্রে জানা গেছে-৬ ফ্রেরুয়ারি রাত আনুমানিক ১১ টার দিকে সজীব মন্ডল বাড়ী থেকে বের হয়ে পাশেই পুকুর পারে আসলেই পর্ব পরিকল্পনা অনুযায়ী দেশীও অস্ত্রস্বস্ত্র নিয়ে সজীব মন্ডলের উপর হামলা চালায়, সজীবের শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে এক পর্যায়ে সজীব মারা গেছে ভেবে ফেলে রেখে যায় তারা। এ সময়
স্থানীয়রা এগিয়ে এসে গুরুত্ব আহত সজীবকে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় সেখানে চিকিৎসার পর অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রের্ফাড করা হয়।

বর্তমানে তার অবস্থা আশংস্কা জনক এখনো সে ঢাকায় চিকিৎসারত রয়েছেন। পূর্ব বিরোধের জের ধরে এ হামলার ঘটনা ঘটেছে বলে মামলার বাদী গুরুত্ব আহত সজীব মন্ডলের পিতা মজিবর রহমান জানান আমার ছেলেকে যারা মেরেছে তারা এলাকার চিহ্নত মাদক ব্যবসায়ী ও মাদক সেবী বিভিন্ন ধরনের অপরাধ মূলক কর্মকান্ড করে বেড়ায় তারা আমাদের কাছে চাদা দাবী করা সহ নানা ভাবে হয়রানীর চেষ্ঠা করে আসছিল দির্ঘদিন ধরে। ইতি পূর্বে ফেসবুক ম্যাসেঞ্জারে আল আমিন শেখ নামের এক ব্যাক্তি অস্ত্রের ছবি দিয়ে শাকিল ও সজীব মন্ডলকে মেরে ফেলার হুমকি দেয় এ ঘটনাটি তাৎক্ষনিক পুলিশকে জানালে তারা ক্ষিপ্ত হয়ে আমার ছেলেকে প্রাণে মেরে দেওয়ার পরিকল্পনা করে। তারই অংশ হিসাবে আমার কলেজ পড়–য়া ছেলের উপর নির্মম ভাবে হামলা করেছে। এ ঘটনার সূত্র ধরে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

গুরুতর আহত সজীব মন্ডলের পিতা মজিবর রহমান বাদী হয়ে ওবায়দুর রহমান পলাশ, এহসান শেখ, বিল্লাল মোল্লা, লালটু মোল্লা, ফারুখ শেখ, মজনু শেখ, আল আমিন শেখ, সুরুজ মোল্লা, এলেম মন্ডল, মনিরুল ইসলাম, সুজন শেখ,আব্দুল কাদের জিলানী, আলেক শেখ, মোঃ শিপনের নামে কালুখালী থানায় ১৪৩/৩৪১/৩২৩/৩২৬/৩০৭/১১৪/৩৪ ধারায় মামলা দায়ের করে মামলা নং-৬ তাং-০৮/০২/২০২৩ ইং। এ মামলার প্রেক্ষিতে এখন পর্যন্ত কালুখালী থানা পুলিশ কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি।

সোমবার এ মামলায় ৭ জন আদালতে হাজির হইয়া জামিন আবেদন করলে ৬ জনকে জামিন দেন এবং সরুজ মোল্লা নামের এক আসামীকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

এদিকে সোমবার আদালত থেকে জামিনে এসেই নানা ভাবে সজীব মন্ডলের পরিবারের উপর হুমকি ধুমকি দিচ্ছে সেই সাথে মামলা তুলে না নিলে প্রাণে মেরে ফেলার হুমকিও দিয়েছেন বলে জানান মজিবর রহমান। এ ঘটনায় থানা পুলিশ কাউকে গ্রেফতার করতে না পারায় ধুম্রজালের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে এ মামলার তদন্তকারী অফিসার এস আই প্রদ্বীব কুমার বলেন আমরা আসামীদের গ্রেফতারে অভিযান চালিয়ে যাচ্ছি।

(একে/এএস/ফেব্রুয়ারি ১৪, ২০২৩)