ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের কোটচাঁদপুর থেকে স্বপ্না খাতুন (২৫) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার দুতিয়ারকুঠি গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত স্বপ্না ওই গ্রামের সাদেক হোসেনের স্ত্রী।

কোটচাঁদপুর থানার ওসি শাহিদুল ইসলাম শাহিন জানান, সন্ধ্যা ৭টার দিকে প্রতিবেশীরা নিজ ঘরের আড়ার সঙ্গে স্বপ্নার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার লাশ উদ্ধার করে। এ সময় স্বপ্নার শ্বশুরবাড়ির কাউকে পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, চার বছর আগে দুতিয়ারকুঠি গ্রামের আব্দুল খালেকের ছেলে সাদেক হোসেনের সঙ্গে একই জেলার মহেশপুর উপজেলার মান্দারবাড়িয়া গ্রামের জামাত আলীর মেয়ে স্বপ্নার বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্বপ্নাকে নির্যাতন করে আসছিলেন সাদেক। এর পর বিভিন্ন সময় এনজিও থেকে লোন নেন সাদেক। এ টাকা পরিশোধ নিয়ে স্ত্রীর সঙ্গে তার ঝগড়াবিবাদ লেগেই থাকত। এর পরিপ্রেক্ষিতে সোমবার দুপুরে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়।

পুলিশ ধারণা করছে, নির্যাতনের পর স্বপ্নাকে হত্যা করে শ্বশুরবাড়ির লোকজন আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে। এ ব্যাপারে স্বপ্নার বড় বোন শম্পা বেগম কোটচাঁদপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। ময়নাতদন্তের জন্য লাশ ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

(ওএস/এইচআর/অক্টোবর ২১, ২০১৪)