একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২০২৩ উদযাপন উপলক্ষে জেলা পর্যায়ে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় রাজবাড়ী সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে ৪০ জন সাংবাদিবদের সাথে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

রাজবাড়ী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজবাড়ী প্রেসক্লাববের সভাপতি খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক ও মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক, খন্দকার আব্দুল মতিন, বাংলাভিশনের প্রতিনিধি এম দেলোয়ার হোসেন, গ্লোবাল টেলিভিশন এর রাজবাড়ী প্রতিনিধি খন্দকার রবিউল ইসলাম, প্রমুখ।

রাজবাড়ীতে আগামী ২০ফেব্রুয়ারী দিন ব্যাপী জেলার ৫টি উপজেলায়, ৩টি পৌরসভা ও ৪২টি ইউনিয়নের শিশুদের খাওয়ানো হবে ভিটামিন 'এ' প্লাস।

ওরিয়েন্টেশন কর্মশালায় শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানোর প্রয়োজনীয়তার ওপর মাল্টিমিডিয়ার প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন ডাক্তার আব্দুল গাফার।

রাজবাড়ীতে ৬ থেকে ১১ মাস বয়সী ১৬ হাজার ৫৮১জন এবং ১২ মাস থেকে ৫৯মাস বয়সী ১লক্ষ ২১হাজার ১২১জন। মোট ১ লক্ষ ৩৭ হাজার ৭০২জন শিশুকে ভিটামিন 'এ' প্লাস খাওয়ানো হবে।

৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। শিশুরা যাতে কোনোক্রমেই ভিটামিন ‘এ’ খাওয়া থেকে বাদ না পড়ে সে বিষয়ে নিদ্দেশ প্রদান করা হয়।

সভায় রাজবাড়ীতে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(একেএমজি/এসপি/ফেব্রুয়ারি ১৬, ২০২৩)