একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ী পাসপোর্ট অফিসের সামনে থেকে প্রতারক তছির খান (৪০) নামে পাসপোর্ট অফিসের এক দালালকে আটক করে পুলিশে দিছে ভুক্তভোগীরা।

প্রতারক তছির খান আলাদিপুর গ্রামের মৃত হোসেন আলী খানের ছেলে।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ২০২২ সালের ১০ জুলাই পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের গাড়াল গ্রামের রাকিব হোসেন মৃধা নামে এক যুবক রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে যান। সে সময় তিনি পাসপোর্ট অফিসের বিপরীতে ভেনাস ফার্মেসির সামনে দাঁড়ালে তছির খান তাকে এক সপ্তাহের মধ্যে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখিয়ে ১৫ হাজার টাকা দাবি করেন। তছিরের কথায় রাজি হয়ে রাকিব তাকে পাসপোর্ট করতে ১২ হাজার ৫০০ টাকা দেন। এক সপ্তাহ পর রাকিব তছিরের কাছে গিয়ে পাসপোর্টের কথা জিজ্ঞেস করলে তছির আরও কিছুদিন সময় চান। এভাবে ছয় মাস ধরে তছির রাকিবকে পাসপোর্ট করে না দিয়ে ঘোরাতে থাকেন। টাকা ফেরত চাইলে তিনি টাকা ফেরত না দিয়ে উল্টো রাকিবকে হুমকি-ধামকি দেন।

বৃহস্পতিবার সকালে পাসপোর্ট অফিসের বিপরীতে ভেনাস ফার্মেসিতে উপস্থিত হয়ে রাকিব পুনরায় তছিরের টাকা চান। টাকা না দিতে পারলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন বলে জানান। এ সময় তছির রাকিবকে গালিগালাজ করেন এবং হুমকি দেন। তখন স্থানীয় লোকজনদের সহায়তায় রাকিব তছিরকে আটক করে থানায় খবর দেন। পরে পুলিশ গিয়ে তছিরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। দুপুরে রাকিবের দায়ের করা মামলায় তছির খানকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

(একেএমজি/এএস/ফেব্রুয়ারি ১৭, ২০২৩)