এম এ হীরা, গোয়ালন্দ : রাজবাড়ীতে জমিজমা সংক্রান্ত জেরে সর্বশান্ত হয়েছেন আব্দুর রহিম বেপারী (৪৭) নামে এক ব্যাক্তি। তারই প্রতিবেশী ব্যবসায়ী হারুন অর রশিদ মিয়া (৪৫) ইতোমধ্যে তার বিরুদ্ধে ৯ টি মামলা দায়ের করেছেন। রহিমের অভিযোগ এসব মামলায় জর্জরিত হয়ে নিজের অনেক জমি বিক্রি করে মামলার খরচ চালিয়ে বর্তমানে এখন তিনি নিঃস্ব। সঠিক বিচারের আশায় ঘুরছেন দ্বারে দ্বারে। ঘটনাটি ঘটেছে রাজবাড়ী জেলা সদরের শ্রীপুর বাস টার্মিনাল এলাকায়।

এমন অবস্থায় দীর্ঘ দিন প্রতিবেশীর নানাবিধ অত্যাচার ও মিথ্যা মামলায় জর্জরিত হয়ে এবং সন্ত্রাসী হামলার ভয়ে নিজের জমি বুঝে পেতে থানায় একটি অভিযোগ ও সাধারন ডায়রী করেছেন আব্দুর রহিম বেপারী। আব্দুর রহিমের অনেক কষ্টের অর্জিত সম্পদ ক্রয়কৃত ও পিতার দেয়া জমি জোর করে বে দখলের চেষ্টা করছে প্রতিবেশী ব্যবসায়ী হারুন অর রশিদ মিয়া। আব্দুর রহিম বেপারী রাজবাড়ী জেলা সদরের পৌর সভার ৬নং ওয়ার্ড শ্রীপুর এলাকার মৃত আব্দুল আজিজ মিয়ার ছেলে।

অভিযোগ পত্রে অভিযুক্তরা হলেন, রাজবাড়ী জেলা সদরের দাদশী ইউনিয়নের গোপিনাথদিয়া মৃত মজিদ সেখের ছেলে হারুন অর রশীদ (৪৫), হারুনের আপন ভাই রফিক মিয়া (৪২), পৌর সভার ৫নং ওয়ার্ডের মৃত রব মোল্লার ছেলে ফিরোজ মোল্লা (৪০), জিকু ব্যাপারীর ছেলে হৃদয় বেপারী (২৪),মূলঘর ইউনিয়নের সাদিপুর গ্রামের কালাম ঢালী (৪২) সহ অজ্ঞাতনামা ৩০/৩৫ জন।

আব্দুর রহিম বেপারী অভিযোগ করে বলেন, হারুন অর রশিদ মিয়া এলাকায় একজন জালিয়াত ও পরধন লোভী ব্যাক্তি হিসেবে পরিচিত। সে দীর্ঘ দিন যাবত সরকারী কিছু জমি জবর দখল করিয়া উক্ত জমির উপরে দোকান ঘর নির্মান করে তা ভাড়ায় দিয়ে টাকা ভোগ করছে। রাজবাড়ী সদর থানাধীন শ্রীপুর মোজায় এস.এ ৭৮৮,৭৯০নং ও বি.এস ১৬২২, ১৬২৯ নং দাগের ৮ শতাংশ জমি আমি পৈত্রিক সূত্রে ও নিজ ক্রয় সূত্রে মালিক। হারুন দীর্ঘদিন ধরে আমার উক্ত জমি জোর পূর্বক জবর দখল করার চেষ্টা করছে। জমি জমা সংক্রান্তে হারুন গংয়ের সাথে আমার দীর্ঘদিন বিরোধ চলছে। তারা আমাকে ও আমার পরিবারের লোকজনকে বিভিন্ন সময় হুমকি ধামকি সহ প্রাণ নাশের হুমকি প্রদান করছে। গত ০৮/০২/২৩ তারিখে বেলা সাড়ে ১১টার দিকে আমাকে খুন জখমের উদ্দেশ্যে হারুন গংয়ের অজ্ঞাতনামা ৩০/৩৫ জন সন্ত্রাসী বে আইনী ভাবে আমার ব্যবসা প্রতিষ্ঠানের ভিতরে প্রবেশ করেতে ত্রাশ সৃষ্টি করে এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করে আমাকে মারতে উদ্যত হয়। আমি জীবন বাচাতে চিৎকার করলে আশেপাশের লোকজন এগিয়ে আসে। তখন সন্ত্রাসীরা আমাকে পরবর্তিতে সুযোগ পেলে খুন করবে বলে হুমকি দিয়ে চলে যায়।

ব্যবসায়ী আব্দুর রহিম অভিযোগ করে আরো বলেন, আমি আমার বাবার দেয়া ও আমার নিজের ক্রয়কৃত জমি নিয়ে কোন ধরনের ঝামেলা চাই না। এই জমিতে অন্য কারো কোন প্রকারের মালিকানা নেই। কিন্তু হারুন ও তার লোকেরা আমার উপরে অন্যায় ভাবে অত্যাচার করছে। আমার বিরুদ্ধে মিথ্যা ৯টি মামলা করেছে। এসব মামলায় আমাকে অনেক হয়রানী করেছে। ১ মাসের উপরে মিথ্যা মামলায় আমাকে জেল খাটিয়েছে। মামলার খরচ চালাতে আমি আমার অনান্য জমি বিক্রি করেছি। আমার ৫০ লক্ষ টাকার বেশি ক্ষতি করেছে হারুন। আমি এর ক্ষতিপূরন চাই। হারুন ও তার লোকেরা জোড় করে জমি দখল করতে চাচ্ছে। আমি এখন প্রাণ ভয়ে আইনের কাছে সহযোগীতা চাই। আমি রাজবাড়ী সদর থানায় একটি অভিযোগ ও সাধারন ডায়রী করেছি। আমি রাজবাড়ীর পুলিশ সুপার স্যার এবং সদর থানার অফিসার ইনচার্জ ওসির কাছে এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও সঠিক বিচার প্রার্থনা করি।

অপরদিকে হারুন অর রশিদ মিয়া বলেন, জমি জমা বিষয়ে আদালতে মামলা চলছে। আদালতই সঠিক বিচার করবেন।

রাজবাড়ী সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) উত্তম কুমার ঘোষ জানান, আব্দুর রহিম বেপারী’র অভিযোগ ও সাধারন ডায়েরীর আবেদন পরিপেক্ষিতে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।।

(এইচ/এসপি/ফেব্রুয়ারি ১৮, ২০২৩)