একে আজাদ, রাজবাড়ী : দীর্ঘ দেড় যুগ (১৮ বছর) পর বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাজবাড়ী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৪ মার্চ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মঈনুল ইসলাম নিখিল স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সম্মেলনের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রেস বিজ্ঞপ্তির পর থেকেই দলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক আনন্দ-উল্লাস দেখা দিয়েছে। কে হবেন রাজবাড়ী যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদক তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

ঐতিহ্যেবাহী ও সুশৃঙ্খল সংগঠনকে আরও গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ আগামী ৪ মার্চ শনিবার রাজবাড়ী জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করেছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে। সেখানে আরও বলা হয়েছে গঠনতন্ত্রের ১৬ ও ২১ ধারা মোতাবেক আগামী ৪ মার্চ শনিবার রাজবাড়ী জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রদান করা হলো।

সাবেক ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা বলেন, দীর্ঘ কয়েকছর পর জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে কমিটিতে যেই আসুক তাতে সমস্যা নেই। দ্রুত সময়ের মধ্যে যুবলীগের নতুন নেতৃত্বের আত্মপ্রকাশ ঘটুক এই প্রত্যাশা সাবেক ও বর্তমান ছাত্রলীগের নেতাকর্মীদের।

এর আগে, গত বছরের (২ অক্টোবর) রাজবাড়ী জেলা যুবলীগের আহ্বায়ক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমীতে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক জনাব সুব্রত পাল। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল হক চৌধুরী রাসেল, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক বিপ্লব মোস্তাফিজ, কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা, কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট মোহাম্মদ ইয়াসিন আরাফাত রামিম, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ রেজাই রাব্বি, কেন্দ্রীয় সদস্য এস এম আশরাফুল ইসলাম রতন সহ জেলা যুবলীগ ও বিভিন্ন উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, প্রায় ১৮ বছর আগে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছিলা রাজবাড়ী জেলা যুবলীগের। ওই কমিটির আহ্বায়ক ছিলেন মো. জহুরুল ইসলাম, যুগ্ন আহ্বায়ক করা হয়েছিল আবুল হোসেন শিকদার ও মো. জাহাঙ্গীর জলিলকে। ২০০৬ সালে রাজবাড়ী জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে আহ্বায়ক কমিটি করা হলেও দীর্ঘদিন পূর্ণাঙ্গ কমিটি করা হয়নি।

(একে/এএস/ফেব্রুয়ারি ১৯, ২০২৩)